পার্টিতে শাড়ি পরুন স্টাইলে

সংবাদ প্রকাশ ডেস্ক প্রকাশিত: জানুয়ারি ৬, ২০২২, ১২:২৯ পিএম

নারীরা শাড়িতেই বেশি সুন্দর। নারীত্ব ফুটে উঠে শাড়িতে। পার্টি মানেই শাড়ি। বিশেষ করে শীতের পার্টিতে শাড়ি থাকে প্রথম পছন্দ। কিন্তু শাড়ির এত প্রকার ও এত রঙ থাকে, যা বেছে নেওয়াই কষ্টকর। অনেকে ত♕ো শীতের সময়ে শাড়ি পরতেও দ্বিধায় থাকেন। কারণ কনকনে ঠাণ্ডায় তারা শাড়ি পরতে ভয় পান। তাছাড়া বাহারি ও দামি শাড়ি চাপা পড়ে যায় শীতের শালে।

দ্বিধা নয়, শীতের পার্টিতে শাড়ি পরুন স্টাইলে। ভিন্ন স্টাইলে নিজেকে শাড়িতে মুড়িয়ে নিন। দেখবেন, পার্টির প্রধান আকর্ষণ হয়ে উঠবেন আপনিও। সেꦬই সঙ্গে শীতও থাকবে নিয়ন্ত্রণে। তাই  বিয়ের মৌসুমে শাড়িকে বদলে দিন নতুন স্টাইলে।  

পার্টিতে শাড়ি পরার ভিন্ন কয়েকটি স্ౠটাইল নিয়েই 🐈থাকছে আজকের আয়োজন_

লেহেঙ্গা স্টাইল

লেহেঙ্গা স্টাইলে শাড়ি পরুন। বিয়ের জমকালো সন্ধ্যায় জমিয়ে দিতে পারেন পার্টি। কোমরের চ🐬ারদিক দিয়ে ছোট ছোট কুঁচি দিয়ে লেহঙ্গার এফেক্ট আনুন। আঁচল প্লিট করে বাঁ কাঁধের ওপর দিয়ে পিন করে নিন।

ধোতি স্টাইল

পার্টিতে ধোতি স্টাইলে শাড়ি পরতে পারেন। যা খুবই সহজ ও আকর্ষণীয়। খুব দীর্ঘ সময়ও লাগে না এই স্টাইলে শাড়ি পরতে। ফ্যাশান শোগুলোতেও শাড়ি পরার এই স্টাইলটি খুব ব্যবহার হয়। ধোতি শাড়ি পরার জন্য সাধারণ একটি শাড়িকেও বেছে নিতে পারেন। পাতলা স্বচ্ছ সিল্কের  কাপড় বা একটি ঝলমল পাড় দেওয়া একরঙা জর্জেটের শাড়ি বেছে নিন। সেই সঙ্গে থাকতে হব꧋ে স্কিনি প্যান্ট। ধোতি স্টাইলে শাড়িতে ব্লাউ💦জের পরিবর্তে কপ টপ বা হাই কলারওয়ালা টপ পরতে পারেন। বেশ দেখাবে। সেই সঙ্গে হাই হিলস পরুন। যা আপনাকে অসাধারন লুক এনে দেবে।

মারমেড স্টাইল শাড়ি

𝓡যারা স্লিম বা আকর্ষণীয় ফিগারের অধিকারী তারা মারমেড বা মৎস্যকন্যা স্টাইলে শাড়ি পরতে পারেন। এই স্টাইলে শরীরের গড়ন স্পষ্ট ফুটে উঠবে। শরীরের গড়ন অনুযায়ী শাড়িকে জড়িয়ে নেওয়াই হচ্ছে মারমেড স্টাইল। এই স্টাইলে শাড়ি পরার জন্য জর্জেটের শাড়ি নিতে হবে। শাড়ির ফেব্রিক  উন্নতমানের ও সফট হতে হবে। স্কাটের মতো শা🌱ড়িটি পরুন। সামনে প্লেটস বা ভাঁজ করার প্রয়োজন নেই।

রেডিমেড শাড়ি

ফ্যাশান🍌 ডিজাইনাররা বিভিন্ন স্টাইলে শাড়িতে নতুনত্ব দেয়। ডিজাইনারদের করা রেডিমেড ধোতি স্টাইলের শাড়িও বেশ জনপ্রিয়তা পেয়েছে। বিশেষ করে যারা শাড়ি পড়তে ভয় পান বা শাড়ি সামলাতে কষ্ট হয়, তারাই এই শাড়ি পরতে পারেন পার্টিতে। দ্রুত কম সময়ে পার্টিতে শাড়ি পরে রেডি হওয়ার জন্য় এই স্টাইলের শাড়ি হতে পারে সেরা পছন্দ। যা এক মিনিটেও পরা যায়।

লেয়ারিং স্টাইল

শীতের পার্টিতে শাড়ি পড়তে লেয়ারিং সꦜ্টাইলও বেশ আকর্ষণীয় লুক দিবে। শাড়ির সঙ্গে ভেলভেট বা সিল্কের জ্যাকেট বা লং কোট পরুন। শাড়ি হালকা হলে কোট বা জ্যাকেটের ক্ষেত্রে ব্রোকেড বা এমব্রয়ডারি, সিকোয়েনের কাজ বেছে নিন। এতে ঠাণ্ডাও কমবে, ফ্যাশানেবল লাগবে।

ফিউশন স্টাইল

পার্টিতে ফিউশন ফ্যাশন করতে পারেন। সাদামাটা শাড়ির সঙ্গে দুর্দান্ত লেদার জ্🉐যাকেট পড়তে পারেন। কিংবা সোয়েট শার্ট বা টাইট ফিটি ফুল স্লিভ সোয়েটারের সঙ্গে শাড়ি পরতে পারেন।

মুমতাজ স্টাইল

খুব সহজ, কিন্তু আকর্ষণীয় স্টাইল এটি। পার্টিতে শাড়ি পরতে এই স্টাইল বেছে নিতে পারেন। এই স্টাইলে আপনি হয়ে উঠবেন পার্টির মধ্যবিন্দু। আশির দশকে ভারতীয় নায়িকা মমতাজ এই স্টাইলে শাড়ি পরে লাখো ভক্ত🐭ের মন কেড়েছেন। এরপর থেকেই এই স্টাইল মুমতাজ স্টাইল শাড়ি হিসাবেই বেশি পরিচিত। এক রঙের শাড়িতেই এই স্টাইল বেশ মানাবে। এই স্টাইলে স্টানিং রেট্র লুক আনতে কোমর ঘিরে খুব টাইট করে শাড়ি পরুন। বাকি শাড়িটা গায়ে কয়েক ইঞ্চির গ্যাপে জড়িয়ে নিন। স্লিভলেস ব্লাউজে আপনাকে গ্ল্যমারাস লুক দিবে। সঙ্গে হাই হিলের জুতো পরুন।

নেক র‍্যাপ স্টাইল

শাড়িকে দ্রুত সময়ের মধ্যে পরতে চাইলে এই স্টাইলও বেছে নিতে পারেন। শাড়িকে স্কার্ফের মতো ঘাড়ের কাছ থেকে পেঁচিয়ে নিন। শাড়ির বাকিটা অংশ কোমর থেকে জড়িয়ে নিন। স্কাটের মতো করে পরুন💖। সঙ্গে পরুন স্লিভলেস ব্লাউজ। তবে শীতের মৌসুমে ফুল স্লিভ জ্যাকেটের সঙ্গে নেক রেপ শাড়ি পরতে পারেন।

ওড়না স্টাইল

ওড়না স্টাইলে শাড়ি পার্টিতে আপনাকে আকর্ষণীয় লুক দিবে। এই স্টাইলে শাড়ি পরা খুবই সহজ। এই স্টাইলে শাড়ি পরতে আঁচল কোমরের এক প্রান্তে ওড়নার মতো করে গুঁজে দিন। শাড়িতে কুঁচি করতে হবে না। জমকালো কাজ করা শাড়িগুলো এই স্টাইলে ♋পরতে পারেন। দেখতে আকর্ষণীয় লাগবে। সঙ্গে ডিজাইনার ব্লাউজ রাখুন।

কনট্রাস্ট স্টাইল

♎কনট্রাস্ট স্টাইলে শাড়ি পরতে পারেন। এই স্টাইলে শাড়ির সঙ্গে জ্যাকেট বা কোটের রঙের কনট্রাস্ট থাকে। ঘন রঙের শাড়ির সঙ্গে হালকা রঙের জ্যাকেট পরতে পারেন। বা উল্টোভাবেও পড়তে পারেন। আবার একই রঙের হাল্কা আর ঘন দুটো শেড পরতে পারেন।

শাড়ির সঙ্গে ট্রেঞ্চ কোট

অফিসিয়াল পার্টিতে শাড়ি পড়তে হলে সঙ্গে ভালো একট꧂া ট্রেঞ্চ কোট পরুন। গলায় জড়াতে পারেন হাতে বোনা মাফলার। দিব্যি একটা বোহো শিক লুক আসবে।