শাড়ির সঙ্গে স্টাইলিশ শীতপোশাক

সংবাদ প্রকাশ ডেস্ক প্রকাশিত: ডিসেম্বর ১৩, ২০২১, ০১:০৬ পিএম

শীতের সময় বিয়ের অনুষ্ঠানের ধুম পড়ে। শুধু বিয়ে নয়, ফ্যামিলি গেট টুগেদারসহ নানা অনুষ্ঠানের আয়োজন এই শীতকালেই হয়। অনুষ্ঠান মানেই শাড়ি। শীতের সময় তো শাড়ি পরতেই হবে নারীদের। কিন্তু শীতের পোশাক পরলে ফ্যাশনেবল শাড়ির সাজটাই ঢেকে𝔍 যায়। ভিন্নভাবে চিন্তা করুন, শাড়িকে আরও ফ্যাশনেবল করে দিতে পারে শীতের পোশাক। একটু কায়দা করে পরলেই শাড়ির সঙ্গে শীতের পোশাক আপনাকে আরও স্টাইলিশ&nb🅠sp;করে তুলবে।  

শাড়ির সঙ্গে শাল বা জ্যাকেট জড়াচ্ছেন, একটু কায়দা করে পরে নিন। আপনার স্টাইলও ঠিক থাকবে, আব𝕴ার শীতও মানবে। শাড়ির সঙ্গে শীতের পোশাক কীভাবে আপনাকে স্টাইলিস্ট করবে তা জানাব এই আয়োজনে_

ডেনিম জ্যাকেটের সঙ্গে শাড়ি

ডেনিমের পোশাক শীতের ফ্যাশনে অন্যতম। ডেনিমের জ্যাকেটের সঙ্গে শাড়ি পরতে পারেন। কিন্তু এর জন্য় আপনাকে সঠিক জ্যাকেটটি বেছে নিতে হবে। খেয়াল রাখবেন, ডেনিম জ্যাকেটের ঝুল বার লম্বা যেন একটু ছোট হয়। তা হলে শাড়ির সঙ্গে ক্যারি করা সহজ হবে। বেশি শীত হলে ডেনিমের মোটা জ্যাকেট পরতে পারেন। তবে জ্যাকেটটি নিচে অবশ্যই শাড়ির সঙ্গে🙈 মানানসই ব্লাউজ পরে নিবেন। পরে গরম লাগলেও যেন জ্যাকেট খুলে নিতে পারেন। ডেনিমের পরিবর্তে চাইলে লেদারের জ্যাকেটও পরতে পারেন। ডেনিম কিংবা লেদার জ্যাকেট যখন পরছেন তখন শাড়িও একটু উঁচুতে পরুন। সেই সঙ্গে পরতে পারেন বুটস বা স্নিকার্স।

নিটেড টপের সঙ্গে শাড়ি

শাড়ির ব্লাউজ পাল্টে নিটেড টপ ব্যবহার করুন। হালকা শীতে হাই নেক, ফুল স্লিভ টপ পরতে পারেন। শাড়ির রঙের সঙ্গে ম্যাচিং টপ না পরলেও বেমানান লাগবে না। কনট্রাস্ট কিংবা একেবারে অন্য ধরনের রংয়েরও টপ পরতে পারেন। তবে বেশি ঠান্ডায় পুলওভার পরতে পারেন। ঢিলেঢালা না 🐷পরে ফিটিংস পুলওভার পরুন। এছাড়া শাড়ির সঙ্গে ক্রপড সোয়েটারও বেশ মানাবে।

পঞ্চোর সঙ্গে শাড়ি

শীত মানেই ভরপুর ফ্যাশন। যারা সোয়েটার বোনেন, তারা অনায়াসে বুনে নিতে পারেন নানা ধরনের পঞ্চো। এছাড়া শালের ক▨াপড় দিয়েও পঞ্চো বানিয়ে নেওয়া 🔴যাবে। পঞ্চোতে পছন্দমতো  এমব্রয়ডারি বা হাতের কারুকাজ করে নিন। বাতিল হওয়া শীতের পোশাক দিয়ে পঞ্চো বানিয়ে এর সঙ্গে শাড়ি পরে তাক লাগিয়ে দিন। সবার প্রশংসা কুড়াবে আপনার কাস্টমাইজড পঞ্চো।

শালের সঙ্গে শাড়ি

শীতকালে শাড়ির সঙ্গে শাল জড়ালে একটু কায়দা করে নিন। পুরনো শাল নতুন করে পরতে ভিন্ন কা🦋য়দা করুন। গুটিসুটি করে শাল না নিয়ে বরংকোমরের কাছে একটি প্রান্ত গুঁজে অন্য ভাগটি কাঁধের ওপর দিয়ে ফেলে রাখুন। শাল নেওয়াও হবে, স্টাইলও হবে ভরপ𓆉ুর।

ভেলভেট টপের সঙ্গে শাড়ি

শাড়ির সঙ্গে ভেলভেটের ব্লাউজ বা টপ পরতে পারেন। ভেলভেট কাপড় বেশ ভারী হয়। হালকা শীতে দারুন আরাম পাবেন। ভেলভেট কাপড় দিয়ে কোর্টও বানিয়ে শাড়ির উপর পরতে পারেন। তবে ভেলভেটের টপটির ঝুল যেন বেশি না হয়। হিপ💯 পꦏর্যন্ত হলে মন্দ লাগবে না। সেই সঙ্গে টপের উপর কারচুপির কারুকাজও করে নিতে পারেন।

এথনিক কোটের সঙ্গে শাড়ি

বেশি শীতে এথনিক অন এথনিক পরতে পারেন শাড়ির সঙ্গে। লম্বা ঝুলের এথনিক কোট দিয়ে পার্টির শাড়ি বেশ মানাবে। বাজারে এই ধরনের শালের কাপড়ের কোট পা🌄ওয়া যাবে। এগুলো বেশি শীতে আপনাকে আরাম দিবে। শাড়ির আঁচলটা বাইরে বের করে গলায় পেঁচিয়ে পেছনে ফেলে নিন। ওটাই দোপাট্টার কাজ করবে। ক্ল্যাসি, স্টাইলিশ লুক দিবে আপনাকে।