ব্রাইডাল হেয়ার স্টাইলের নানান ধরন

সংবাদ প্রকাশ ডেস্ক প্রকাশিত: ডিসেম্বর ৪, ২০২১, ১১:৩৮ এএম

এ সময়টাতে বিয়ের ধুম পড়ে যায়। হুটহাট করে দাওয়াত পড়ে য🗹ায় বিভিন্ন অনুষ্ঠানের। বিয়েবাড়ি হোক বা অন্য কোনো পার্টি, ঠিকঠাক হেয়ার স্টাইল না হলে পুরো সাজই যেন পানিতে পড়ে। পোশাক আর মেকআপের সঙ্গে চাই মানানসই হেয়ার স্টাইল। যদি ট্রাডিশনাল শাড়ি পরেন, সে ক্ষেত্রে আপনার চাই ঐতিহ্যবাহী বাঙালি খোঁপা। তাই বিয়ের এই মৌসুমে নিজেকে সুন্দরভাবে উপস্থাপন🧸 করতে আপনার জানা থাকা দরকার আধুনিক হেয়ার স্টাইলগুলো।  

চলুন তবে জেনে নেওয়া যাক কীভাবে নিজের চুল অনন্যসাধারণ করে তুলবেন এ 🃏সময়টায়।

ফ্রেঞ্চ টুইস্ট বান

ইউনিক ও স্টাইলিশ এই হেয়ার বান যেকোনো শাড়ি বা গাউনের সঙ্গেই ভালো মানাবে। এর জন্য সিঁথি করার প্রয়োজন নেই। প্রথমে চুল ভালোভাবে আঁচড়ে মাথার ডান পাশে নিয়ে আসুন। এবার একটা ক্লিপ দিয়ে চুলটা এমনভাবে আটকে নিন, যাতে চুলগুলো বাঁ দিকে না চলে আসে। ডান দিকের চুলগুলো একসঙ্🎃গে নিয়ে রোল করে মাথার মাঝখানে নিয়ে আসুন। এমনভাবে ক্লিপ আটকান, যাতে রোলটা খুলে না যায়। এবার হাত দিয়ে সামান্য ছড়িয়ে দিন খোঁপাটা। এতে খোঁপাটা বড় দেখাবে।

পারফেক্ট বং খোঁপা

শাড়ি হোক বা লেহেঙ্গা, বং খোঁপার স্টাইল সব সময় পারফেক্ট। এ ক্ষেত্রে প্রথমে মাঝখানে সিঁথি কাটুন। এবার ঘাড়ের কাছে মাথার পেছনের দিকে 🐼একটা টাইট খোঁপা বেঁধে ফেলুন। বিয়েবাড়ি থাকলে খোঁপায় লাগিয়ে দিন পছন্দসই ফুল বা মালা।

ইউনিক ব্রেইড বান

এ ক্ষেত্রে মাথার সামনের দিকে দুপাশে কিছু চুল ছেড়ে রাখুন। এবার পেছনের চুল নিয়ে একটা খোঁপা করে নিন। সামনের চুলে দুটি বিনুনি বাঁধুন। বিনুনিগুলো সামান্য টেনে আলগা করে নিন, এতে চুল মꦏোটা দেখাবে। প্রথমে ডান দ꧂িকের বিনুনি গোল করে খোঁপার চারপাশে জড়ান। এরপর ওই একই পদ্ধতিতে বাঁ দিকের বিনুনিটাও জড়ান। শেষে হেয়ার পিন লাগিয়ে নিন, যাতে খুলে না যায়।

ফ্লোরাল বান

মাঝে সিঁথি কেটে, সামনের দুদিকে অল্প করে চুল ছেড়ে দিন। বাকি চুল দিয়ে সামান্য উঁচুভাবে পেছনে একটা খোঁপা বাঁধুন। এমন বাঁধবেন, যাতে খোঁপার নিচের অংশ ঘাড়ের সামান্য ওপরেই থাকে। এবার সামনের ছে𝓀ড়ে রাখা চুল অল্প ফুলিয়ে, ক্লিপের সাহায্যে খোঁপার ভেতরের দিকে আটকে নিন। তবে খেয়াল রাখবেন, বাইরে থেকে যেন বে🙈রিয়ে না থাকে। এবার সম্পূর্ণ খোঁপা ঢেকে দিন পছন্দের ফুল দিয়ে।

পেঁচানো খোঁপা

মাথার পেছনে দ𓆉ুটো পনিটেল করুন। এরপর এক একটা পনিটেলকে দুই ভাগ করুন। এবার ভাগ দুটোকে একটার সঙ্গে আরেকটা পেঁচিয়ে নিন। নিচে রবার ব্যান্ড লাগিয়ে দিন। এবার ওই পেঁচানো চুল গোল করে খোঁ🌸পার আকারে জড়ান। হেয়ার পিন দিয়ে আটকে নিন।