ফাঁটা পায়ের গোড়ালিতে দিন মোমের প্রলেপ

সংবাদ প্রকাশ ডেস্ক প্রকাশিত: নভেম্বর ২৫, ২০২১, ০৩:২২ পিএম

শীতের সময় ত্বক শুষ্ক হয়ে෴ যায়। গা-মুখে টান ধরে। হাতের খসখসে ভাবের সঙ্গে শুরু হয় পা ফাঁটাও। প্রচণ্ড ব্যথাও হয়। এই জন্য় চাই বাড়তি যত্ন। বাজারে পাওয়া নানা ধরনের 🧸ক্রিম বা ময়শ্চারাইজার দিয়ে যত্ন করা হয়। কিন্তু তাতেও অনেক সময় কাজ হয় না। পা ফাঁটা এতোটাই বেড়ে যায় যে বাড়তি ব্যবস্থা নিতে হয়। 

๊পায়ের ত্বক মসৃণ করা সহজ নয়। বরং দীর্ঘদিনের চেষ্টায় যথেষ্টই কঠিন কাজ এটি। সাজে সৌন্দর্যতে ফাঁটা গোড়ালি দেখতেও খারাপ লাগবে। এর উপর ফাঁটা অংশে ময়লা ঢুকে ইনফেকশনও হতে পারে। তাই অল্পতেই পা ফাঁটার যত্ন নিন। ফাটা গোড়ালির যত্নে কোনও ক্রিম বা ময়শ্চারাইজারের উপর ভরসা না করে মোম দিয়েই কাজটি সেরে ফেলুন।

মোম দিয়ে পায়ের যত্ন, অবাক হচ্ছেন? না, মোমের প্রলেপেই পায়ের গোড়ালি দ্রুত মসৃন হবে। কিন্তু কীভাবে যত্ন নিতে হবে তাও জানতে হবে♐। পুর🅠ো প্রক্রিয়াটি সঠিকভাবে করলেই কয়েকদিনে মধ্যেই সুন্দর পায়ের গোড়ালি মসৃন হবে। পছন্দসই নুপুরও পড়তে পারবেন।

মোম দিয়ে পায়ের গোড়ালির যত্ন নিতে প্রথমে একটি পাত্রে কিছুটা মোম নিন। পাত্রটি গরম করে মোম গলিয়ে ফেলুন। আগুন থেকে নামিয়ে নিয়ে সেই মোমের মধ্যে দুই চামচ সরিষার তেল দিয়ে দিন। ভালোভাবে তেল আর মোম মিশিয়ে নিন। এবার মিশ্রণটি একটু ঠান্ডা করে নিন।  একটু ঠান্ডা হলে মিশ্রণটি পায়ের গোড়ালিতে ভালো করে লাগাতে হবে। কিছুক্ষণ রেখে দিন। ঘুমের আগেও এটা করতে পারেন। এভাবে কয়েক দিন পায়ে মোমের প্রলেপ লাগান। সমস্যা দ্রুতই সেরꦬে যাবে। পায়ের গোড়ালিও হবে আকর্ষীণ ও মসৃণ।