ঢাকাসহ ৬ কলেজে নতুন অধ্যক্ষ-উপাধ্যক্ষ

সংবাদ প্রকাশ প্রতিবেদক প্রকাশিত: সেপ্টেম্বর ১৬, ২০২৪, ০৮:৪২ এএম

ঐতিহ্যবাহী ঢ🎃াকা কলেজসহ দেশের ছয়টি কলেজে নতুন অধ্যক্ষ দিয়েছে সরকার। এরমধ্যে ঢাকা কলেজের অধ্যক্ষ হিসেবে নিয়োগ পেয়েছেন ভূগোল বিভাগের অধ্যাপক এ কে এম ইলিয়াস। তিনি ছাড়াও দেশের আরও পাঁচটি সরকারি কলেজে অধ্যক্ষ ও উপাধ্যক্ষ নিয়োগ দিয়েছে সরকার।

রোববার (১৫ সেপ্টেম্বর) তাদের নিয়োগ দিয়ে প্রজ্ঞাপন জারি ক🍰রেছে শিক্ষা মন্ত্রণালয়ের মাধ্যমিক ও উচ্চ শিক্ষা বিভাগ। 

এতে সই করেছেন উপসচিব চৌধুরী সামিয়া ইয়াসমীন।

বাকি পাঁচ কলেজে অধ্যক্ষ-উপাধ্যক্ষ হলেন যারা

রংপুরের বেগম রোকেয়া সরকারি কলেজের দর্শন বিভাগের অধ্যাপক মো. শফিকুল ইসলামকে চুয়াডাঙ্গার দর্শনা সরকারি কলেজের অধ্যক্ষ, কিশোরগঞ্জের গুরুদয়াল সরকারি কলেজের হিসাববিজ্ঞান বিভাগের অধ্যাপক মো. আবদুল হামিদকে কিশোরগঞ্জ সরকারি মহিলা কলেজের অধ্যকไ্ষ, মাধ্যমিক ও উচ্চশিক্ষা অধিদপ্তরের (মাউশি) বিশেষ ভারপ্রাপ্ত কর্মকর্তা ও ফরিদপুরের সারদা সুন্দরী মহিলা কলেজের বাংলার অধ্যাপক তালুকদার আনিসুল ইসলামকে একই কলেজের উপাধ্যক্ষ, রংপুরের কারমাইকেল কলেজের বাংলার অধ্যাপক মুহা. হামিদুর রহমানকে বেগম রোকেয়া সরকারি কলেজের উপাধ্যক্ষ এবং মাউশির বিশেষ ভারপ্রাপ্ত কর্মকর্তা ও দিনাজপুর সরকারি মহিলা কলেজের সমাজকর্ম বিভাগের অধ্যাপক মো. আশরাফুল ইসলামকে কলেজটির উপা👍ধ্যক্ষ করা হয়েছে।

এ ছাড়া খুলনার ব্রজলাল কলেজের অধ্যক্ষ 🐷ড. গাজী মনিবুর রহমানকে যশোরের সরকারি সিটি কলেজের রাষ্ট্রবিজ্ঞান বিভাগের অধ্যাপক এবং দিনাজপুর সরকারি মহিলা কলেজের অধ্যক্ষ ফরিদা পারভীনকে মাউশির বিশেষ ভারপ্রাপ্ত কর্মকর্তা করা হয়েছে।