ধর্মঘটেও চলছে বুয়েটে ভর্তি পরীক্ষা

সংবাদ প্রকাশ প্রতিবেদক প্রকাশিত: নভেম্বর ৬, ২০২১, ০৩:১৭ পিএম
ছবি: সংগৃহীত

জ্বালানি তেলে🅰র মূল্যবৃদ্ধির প্রতিবাদে সারা দেশে চলছে পরিবহন ধর্মঘট। এরই মধ্যে দ্বিতীয় ধাপের ভর্তি পরীক্ষা নিচ্ছে বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয় (বুয়েট) কর্🥃তৃপক্ষ।

শনিবার (৬ নভেম্বর) সকাল ১০টা থেকে দুপুর ১২টা পর্যন্ত বুয়েট ক্যাম্পাসে এ পরীক্ষা অনুষ্ঠিত হয়। ‘খ’ গ্রুপে আবেদনকারীদের মডিউল ‘বি’ౠ-তে দুপুর ২টা থেকে বি🎉কেল সাড়ে ৩টা পর্যন্ত মুক্তহস্ত অঙ্কন, দৃষ্টিগত ও স্থানিক ধীশক্তি পরীক্ষা অনুষ্ঠিত হচ্ছে।

কেন্দ্র পরিদর্শন শেষে পরীক্ষার্থীদের উপস্থিতির হার নিয়ে সন্তুষ্টি প্রকাশ করে বুয়েটের ছাত্রকল্যাণ বিভাগের পরিচালক ড. মিজানুর রহমান বলেন, “ভর্তি পরীক্ষায় ৬ হাজারের মধ্যে ৫ হাজার ৯৪৪ জন শিক্ষার্থী উপস্থিত হয়েꦜছে। উপস্থিতির হার প্রায় ৯৯ শতাংশ। এটা অন্য যেকোনো সময়ের চেয়ে ꦿঅনেক বেশি।”

মিজানুর রহমান আরও বলেন, “আমরা একটু দুশ্চিন্তার মধ্যে ছিলাম যে, গণপরিবহন &nb🌳sp;ধর্মঘটে উপস্থিতির হার কেমন হয়। যদিও দূর থেকে যারা এসেছে, তাদের অনেক ভোগান্তি হয়েছে। তাদের ;অনেক কষ্ট করে আসতে হয়ছে। বিষয়টি আসলে আমাদের হাতে ছিল না।”

তবে ধর্মঘটের মধ্যে পরীক্ষা নেওয়ায় হয়রানির শিকার হয়েছেন অভিভাবক ও ভর্তিচ্ছুরা। ময়মনসিংহ থেকে ভর্তি পরীক্ষা দিতে আসা রকিব আহমেদ বলেন, &ldqu🐎o;পরীক্ষার জন্য আমরা আগেই টিকিট বুকিং দিয়েছিলাম। কিন্তু ধর্মঘটের কারণে বাস যাবে না বলে কাউন্টার থেকে জানানো হয়। পরবর্তীতে গাড়ি রিজার্ভ করে আমাদের ঢাকায় আসতে হয়েছে।”