চবি থেকে প্রধান উপদেষ্টার ত্রাণ তহবিলে যাচ্ছে ২৫ লাখ টাকা

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় প্রতিনিধি প্রকাশিত: আগস্ট ২৫, ২০২৪, ০৮:০২ পিএম

বন্যার্তদের সহায়তায় প্রধান উপদেষ্টার ত্রাণ ও কল্যাণ তহবিলে এক দিনের সমপরিমাণ অর্থ দেওয়ার সিদ্ধান্ত নিয়েছেন চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় শি🌳ক্ষক ও অফিসার্স সমিতির সদস্যরা। এছাড়া বিশ্ববিদ্যালয়ের কর্মচারীরা প্রত্যেকে ৩০০ টাকা করে বন্যার্𝐆তদের দেওয়ার সিদ্ধান্ত নিয়েছেন।

রোববার (২৫ 🌜আগস্ট) অফিসার্স ও কর্মচারী সমিতির জরুরি সভায় এ সিদ্ধান্ত নেওয়া হয়।

জানা যায়, শিক্ষক, কর্মকর্তা-কর্মচারীদের থেকে প্রাপ্ত প্রায় ২৫ লাখ টাকার পরিমাণ প্রধান উপদেষ্টার ত্রাণ তহবিলে জমা হবে। বিষয়টি নিশ্𓆏চিত করেছেন বিশ্ববিদ্যালয়ের শিক্ষক সমিতির সভাপতি অধ্যাপক ড. মাহবুবুর রহমানসহ কর্মকর্তা-কর্মচারী সমিতির সভাপতি।

এ বඣিষয়ে শিক্ষক সমিতির সভাপতি অধ্যাপক ড. মাহবুবুর রহমান বলেন, “আমাদের দেশ একটি ক্রান্তিকাল অতিক্রম করছে। বন্যায় দেশের ১০টি উপজেলার প্রায় ৫০ লাখ মানুষ পানিবন্দী হয়ে দুর্বিষহ জীবনযﷺাপন করছেন। তাই সবার সম্মতিতে আমাদের শিক্ষকরা সিদ্ধান্ত নিয়েছেন আমাদের উপার্জিত এক দিনের সমপরিমাণ অর্থ বন্যার্ত মানুষের জন্য দেব। চলতি মাসের বেতন থেকে এটা প্রদান করা হবে।”

একই কথা জানিয়েছেন অফিসার্স সমিতির সভাপতি রশিদুল হায়দার জাবেদ। এছাড়া কর্মচারী সমিতির সভাপতি সু🔥মন মামুন বলেন, “আমরা বন্যার্তদের পাশে দাঁড়াতে চাই। প্রত্যেক কর্মচারী ৩০০ টাকা করে দেওয়ার সিদ্ধান্ত হয়েছে। তবে কেউ চাইলে অতিরিক্ত দিতে পারবেন। এছাড়া আমরা সমিতি থেকে কিছু অর্থ দেওয়ার সিদ্ধান্ত নিয়েছি।”