উপাচার্যসহ চবি প্রশাসনকে অবাঞ্ছিত ঘোষণা শিক্ষার্থীদের

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় প্রতিনিধি প্রকাশিত: আগস্ট ১১, ২০২৪, ০৭:৫০ পিএম
চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের ক্যাম্পাস। ছবি : প্রতিনিধি

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের (চবি) উপাচার্য অধ্যাপক ড. আবু তাহেরসহ চবি প্রশাসনকে অবাঞ্ছিত ঘোষণা করেছে বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের সমন্বয়ক ও 🍎শিক্🌜ষার্থীরা।

রোববার (১১ আগস্ট) দুপুর ১🦋টায় বিশ্ববিদ্যালয়ের প্রশাসনিক ভবনের সামনে জড়ো হয়ে এই ঘোষণা দেন শ𝄹িক্ষার্থীরা।

শিক্ষার্থীরা বলেন, “কোটা সংস্কার আন্দোলনে চবি উপাচার্য দালালি করেছেন। শিক্ষার্থীদের জোর কর🍬ে হল থেকে বের করে দিয়েছিলেন। ছাত্রলীগকে হলে আশ্রয় দিয়ে সাধারণ শিক্ষার্থীদের ওপর চালায় অমানবিক নির্যাতন। শিক্ষার্থীদের ক্রান্তিকালে যে প্রশাসন পাশে থাকে না, তাদের ক্যাম্পাসে আমরা চাই না।”

সমন্বয়ক আব্দুর রহমান বলেন, “চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে বর্তমান নির্লজ্জ প্রশাসন নিজেদের টিকিয়ে রাখার জন্য একটা গোষ্ঠীর সঙ্গে আপস করছেন। বিশ্ববিদ্যালয়ে ছাত্ররাজনী༺তি বহাল এবং হলগুলো একটি পক্ষের হাতে তুলে দেওয়ার জন্য তারা ষড়যন্ত্র করছেন। আমরা উপাচার্যকে পদত্যাগের আল্টিমেটাম দিয়েছিলাম। কিন্তু তিনি পদত্যাগ করেননি। আমরা এই নির্লজ্জ উপাচার্যকে বিশ্ববিদ্যালয়ে অবাঞ্ছিত ঘোষণা করলাম। তিনি এই বিশ্ববিদ্যালয়ে আ▨র প্রবেশ করতে পারবেন না।”

এর আগে বেলা সাড়ে ১১টায় বিশ্ববিদ্যালয়ের প্রশাসনিক ভবনের সামনে জড়ো হন আন্দোলনরত শিক্ষার্থীরা। এ সময়ে তাদের “ভ তে ভিসি, তুই দালাল তুই দালাল’, ‘হই হই রই রই, দালাল ভিসি গেলি কই?’, ‘ဣনির্লজ্জের গদিতে আগুন জ্বালো একসাথে’, ‘এক দফা এক দাবি, প্রশাসন তুই এখনি যাবি’ ইত্যাদি স্লোগান দিতে দেখা যায়।