শিক্ষকদের ১৩তম গ্রেড নিশ্চিতের তথ্য চায় সরকার

সংবাদ প্রকাশ প্রতিবেদক প্রকাশিত: অক্টোবর ২৯, ২০২১, ১০:২৬ এএম

সারা দেশের সরকারি প্রাথমিক বিদ্যালয়ের কর্মরত 🥂সহকারী শিক্ষকদের ১৩তম গ্রেড নিশ্চিত করতে তথ্য চেয়ꦯেছে সরকার।

বৃহস্পতিবার (২ꦗ৮ অক্টোবর) প্রাথমিক শিক্ষা অধিদপ্তর এ-সংক্রান্ত অফিস আদেশ জারি করেছে।

আদেশে বলা হয়, সহকারী শিক্ষকদের উন্নীত স্কেলে বেতন নির্ধারণ কার্যক্রম বাস্ত🍌বায়ন না হওয়ার কারণ উল্লেখ করতে নির্দেশ দেওয়া হয়েছে। হালনাগাদ তথ্য নির্ধারিত ছকে আগামী ২ নভেম্বরের মধ্যে প্রতিবেদন আকারে প্রাথমিক শিক্ষা অধিদপ্তরের মহাপরিচালকের কাছে পাঠাতে হবে। অধিদপ্তর বরাবর হার্ডকপি ডাকযোগে এবং সফট কপি (পিডিএফ ফরম্যাট) ই-মেইলে (dirfinancedpe@gmail.com) পাঠানোর নির্দেশনা রয়েছে। জেলা ও উপজেলা-থানা শিক্ষা অফিসারদের নির্ধারিত ছকে তথ্য পাঠাতে বলা হয়েছে।

আদেশে আরও বলা হয়, উন্নীত স্কে🌠লে বেতন নির্ধারণ সম্পন্ন হয়েছে এমন শিক্ষকের সংখ্যা, উন্নীত স্কেলে বেতন নির্ধারণ সম্পন্ন হয়নি, এমন শিক্ষকের সংখ্যা, সহকারী শিক্ষকের অনুমোদিত পদসংখ্যা এবং কর্মরত সহকারী শিক্ষকের মোট সংখ্যা নির্ধারিত ছকের মাধ্যমে পাঠাতে হবে।

২০২০ সালের ৯ ফেব্রুয়ারি সরকারি প্রাথমিক বিদ্যালয়ে কর্মরত 🀅সহকারী শিক্ষকদের বেতন স্কেল ১৩তম গ্রেডে উন্নীত করা হয়। গত ৫ মের মধ্যে সারা দেশে সব সহকারী শিক্ষকের বেতন উন্নীত স্কেলে নির্ধারণ সম্পন্ন করার নির্দেশনা দেওয়া হয়। কার্যক্রমটি এখনো বাস্তবায়ন হয়নি। মাঠপর্যায়ে এই বিষয়ে অভিযোগ পাওয়া গেছে বলে জানিয়েছে শিক্ষা অধিদপ্তর।