১৬ অক্টোবর থেকে চালু চবির শাটল ট্রেন

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় প্রতিনিধি প্রকাশিত: অক্টোবর ১০, ২০২১, ০৬:১২ পিএম

দীর্ঘ প্রায় দেড় বছর পর আগামী ১৬ অক্টোবর থেকে চালু হতে যাচ্ছে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় (চবি) শিক্ষার্থীদের বাহন শাটল 𝐆ট্রেন। 

রোববার (১০ অক্টোবর) বিকেলে বিশ্ববিদ্যালয়ের শাটল ট্রেনের সময়সূচি প্রকাশ ꧋করা হয়েছে।

বিষয়টি নিশ্চিত করে বিশ্ববিদ্যালয়ের ভারপ্রাপ্ত রেজিস্ট্রার এস এম মনিরুল হাসান বলেন, “আগামী ১৬ অক্টোবর থেকে চালু হবে শাটল ট্রেন। এ উপলক্ষে শাটল ট্রেনের সময়সূচি প্রকাশ করা হয়েছে। পরবর্তী শিডিউল না দেওয🎉়া পর্যন্ত বিশ্ববিদ্যালয়ের শাটল ট্রেন এই সূচী অনুসারে পরিচালিত হবে।”

সময়সূচী অনুসারে চট্টগ্রাম শ𝔉হরের বটতলী স্টেশন থেকে বিশ্ববি🥀দ্যালয় ক্যাম্পাস অভিমুখে সকাল ৮ টা ও সকাল ৯ টায় ২টি ট্রেন ছেড়ে আসবে। বিশ্ববিদ্যালয় ক্যাম্পাস স্টেশন থেকে চট্টগ্রাম শহর অভিমুখে দুপুর  দেড়টা ও দুপুর আড়াইটায় ২টি ট্রেন ছেড়ে যাবে।

এছাড়া ১৮ অক্টোবর থেকে বিশ্ববিদ্যালয়ের আবাসিক হলসমূহ ও হােস্টেܫল খুলবে, একই দিন বিশ্ববিদ্যালয়ের গ্রন্থাগারের কার্যক্রম শুরু হবে এবংꦑ ১৯ অক্টোবর হতে বিভিন্ন বর্ষ/সেমিস্টারের ক্লাস সশরীরে শুরু হবে।

প্রথম বর্ষ স্নাতক (সম্মান) শ্রেণির পূর্বনির্ধারিত পরীক্ষার দিন বিশ্ববিদ্যালয়ের সকল ক্ল𝓡াস বন্ধ থাকবে।

ট্রেনে যাতায়াতকালে এবং ক্লাস, হ🅠ল/হােস্টেল ও গ্রন্থাগারে অবস্থানকালীন শিক্ষার্থীদেরকে স্বাস্থ্যবিধি যথাযথভাবে অনুসরণ করার জন্য অনুরােধ করা হয়।

এছাড়া সুষ্𒅌ঠুভাবে একাডেমিক কার্যক্রম পরিচালনা এবং করােনা ভাইরাসের সংক্রমণ রােধে সংশ্লিষ্ট সকলের🍃 সচেতনতা ও সহযােগিতা কামনা করা হয়েছে।