ভর্তি পরীক্ষায় প্রক্সি, ঢাবি শিক্ষার্থীসহ আটক ৩

রাবি প্রতিনিধি প্রকাশিত: জুলাই ২৬, ২০২২, ০৬:১২ পিএম

রাজশাহী বিশ্ববিদ্যালয়ে (রাবি) ভর্তি পরীক্ষায় প্রক্সি দিতে এস🅺ে আটক হয়েছেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) এক শিক্ষার্থীসহ তিনজন।

মঙ্গলবার (২৬ জুলাই)  ‘এ’ ইউনিটের পরীক্ষা চলাকালে তাদের আটক করা হয়। তাদের🅷 প্রক্টর দপ্তরে জিজ্ঞাসাব🐟াদ করা হচ্ছে।

আটকরা হলেন, এখলাছুর ♋রহমান, মো. সজ♓িব ও আরেকজন ছাত্রী।

এখলাছুর ঢাকা বিশ্ববিদ্যালয়ের সংগীত বিভাগের মাস্টার্সের শিক্ষার্থী। তিনি জয়পুরহাটের পাঁচবিবি এলাকার আবুল কাশেমের ছেলে। সজিব ঢাকার কেরানীগঞ্জের বাসিন্দা আব্দুস সালামের ছেলে। তিনি রংপুরের বেগম রোকেয়া বিশ্বব💫িদ্যালয়ের বাংল♓া বিভাগের শিক্ষার্থী।

অন্যদিকে দুপুরে এক ছাত্রীকে আটক করা হয়। তাকেও প্রক🉐্টর দপ্তরে জিজ্ঞাসাবাদ চলছে।ﷺ তবে, তার নাম-পরিচয় জানা যায়নি।

বিশ্ববিদ্যালয় প্রশাসন ও আইনশৃঙ্খলা বাহিনী সূত্রে জানা যায়, ‘এ’ ইউনিটের প্রথম শিফটের পরীক্ষার্থী ছিলেন লিমন নামে একজন। তার সিট পড়েছিল ড. এমএ ওয়াজেদ মিয়া একাডেমিক ভবনে। কিন্তু তার পরিবর্তে সেখানে প্🔥রক্সি দিতে আসেন এখলাছুর। পরীক্ষা চলাকাল𝐆ে তাকে আটক করা হয়।

দ্বিতীয় শিফটের পরীক্ষায় ড. সত্যেন্দ্রনাথ বসু একাডেমিক ভবনে সিট পড়ে তানভীর আহম্মেদ নামে এক শিক্ষার্থীর। যার রোল ন𒈔ম্বর-৩৯৫৩৪। তার পরিবর্তে পরীক্ষা দিতে আসেন মো. সজিব। পরীক্ষা চলাকা꧟লে র‌্যাব তাকে আটক করে। 

অন্যদিকে তৃতীয় শিফটে ওই ছাত্রীকে আটক করা হয়।

বিশ্ববিদ্যালয়ের প্রক্টর অধ্যাপক আসাবুল হক বলেন, “‘এ’ ইউনিটের পরীক্ষা চলাকাল🤡ে সন্দেহ হওয়ায় তিনজনকে আটক করা হয়েছে। জিজ্ঞাসাবাদে দুইজনের সম্পৃক্ততা মিলেছে। তাদের ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে সাজা দেওয়া হচ্ছে। আরেকজনের বিষয়ে খোঁজখবর নেওয়া হচ্ছে।”