শিক্ষক হত্যা ও নির্যাতনের প্রতিবাদে রাবিতে মানববন্ধন

রাজশাহী বিশ্ববিদ্যালয় প্রতিনিধি প্রকাশিত: জুন ৩০, ২০২২, ০৩:২১ পিএম

সম্প্রতি দেশে ꧟একজন শিক্ষককে হত্যা ও অন্য একজনকে লাঞ্ছিত করার প্রতিবাদে ও জড়িতদের শাস্তির দাবিতে মানববন্ধন করেছে একাত্তরের ঘাতক দালাল নির্মূল কমিটি রাজশাহী বিশ্ববিদ্যালয় (রাবি) শাখা।

বৃহস্পতিবার (৩০ জুন) বেলা ১১টায় বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় গ্রন্থাগারের সামনে🐈 তারা এই মানববন্ধন কর🌊্মসূচি পালন করেন।

এ সময় সংগঠনের শাখা ꧋সভাপতি মাজহারুল ইসলাম বলেন, “বঙ্গবন্ধু বর্তমানের এই বাংলাদেশ দেখতে চাননি, এম🐬ন রাজনীতি চালু করতে চাননি। তিনি চেয়েছিলেন একটি নিরপেক্ষ রাজনীতি ও দেশ গড়তে। কিন্তু আজ দেখতে পাচ্ছি যারা স্বাধীনতা ও মুক্তিযুদ্ধের পক্ষ শক্তিকে বিশ্বাস করে না, সেই অপশক্তি বরাবরই বিভিন্ন ইস্যুকে কেন্দ্র করে অপতৎপরতা চালাচ্ছে। আমরা সেই অপশক্তিকে ধ্বংস করে বাংলার মাটি থেকে চিরতরে নিশ্চিহ্ন করতে চাই।”

সংগঠনটꦡির কেন্দ্রীয় সহসাধারণ সম্পাদক সুজিত কুমার সরকার বলেন, “আমাদের সবক🐲িছুই আছে, শুধু দেশপ্রেম নেই। আমাদের দেশকে অসাম্প্রদায়িক চেতনায় গড়তে হবে। আমি কেন আমার দেশ থেকে বিদেশে পালিয়ে যাব। তদন্ত সাপেক্ষে শিক্ষক হত্যা ও অপমানের বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণের জন্য প্রধানমন্ত্রীর নিকট আহ্বান জানাই।”

এ সময় অন্যদের মধ্যে আরও উপস্থিত ছিলেন শাখার সাধারণ সম্পাদ♚ক তানভীর আহমেদ, সাংগঠনিক সম্পাদক সাহাবুদ্দিনসহ অর্ধশত নেতা-কর্মী।

সম্প্রতি আশুলিয়ায় একজন শি🦩ক্ষককে স্টাম্প দিয়ে পিটিয়ে হত্যা করে এক শিক্ষার্থী। এছাড়া নড়াইলে ধর্ম অবমাননার অভিযোগে প্রকাশ্যে শিক্ষার্থীদের সামনে শিক্ষককে জুতার মালার পরিয়ে লাঞ্ছিত করা ꧃হয়।