গুগল ও মাইক্রোসফটে চাকরি পেলেন শাবির ২ শিক্ষার্থী

সিলেট প্রতিনিধি প্রকাশিত: জুন ২১, ২০২২, ০৯:৩৯ পিএম

বিশ্বের জনপ্রিয় দুটি প্রতিষ্ঠান টেক জায়ান্ট গুগল ও মাইক্রোসফটে কাজ করার সুযোগ পেয়েছেন শাহজালাল বিজ্ঞ🍌ান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (শাবিপ্রবি) সাবেক দুই শিক্ষার্থী। বিশ্ববিদ্যালয়ের কম্পিউটার সায়েন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিং বিভাগের ২০০৭-০৮ সেশনের শিক্ষার্থী মো. মাকসুদ হোসাইন গুগলে এবং একই বিভাগের ২০১২-১৩ সেশনের শিক্ষার্থী কাজী নাঈম মাইক্রোসফটে চাকরি করার সুযোগ পেয়েছেন।

আগামী অক্টোবরে মাকসুদ হোসাইন গুগলের আয়ারল্যান্ডের ডাবলিন অফিসে সফটওয়্যার ইঞ্জনিয়💟ার (সাইট রিলাইএভিলিটি) হিসেবে এবং কাজী নাঈম মাইক্রোসফটের লন্ডন অফিসে সিনিয়র সফটওয়্যার ইঞ্জিনিয়ার হিসেবে জুলাইয়ে যোগদান করবেন।

মঙ্গলবার (২১ জুন) সন্ধ্যায় এ দুই শিক্ষার্থ🍸ী সংবাদ প্রকাশকে বিষয়টি নিশ্𝓀চিত করেন।

গ🅠ুগলে চাকরি পাওয়ার অনুভূতি প্রকাশ করে মো. মাকসুদ হোসাইন ♊বলেন, “এতটুকু আসতে পেরে অনেক খুশি লাগছে। অনেক চড়াই-উতরাই পেরিয়ে এ পর্যন্ত এসেছি। এজন্য আমার বাবা-মা, শিক্ষক, সহপাঠীসহ সংশ্লিষ্ট সবাইকে আন্তরিক আন্তরিক ধন্যবাদ জানাচ্ছি।”

মাইক্রোসফটে চাকরি পাওয়া কাজী নাঈম বলেন, “মাইক্রোসফটে সিনিয়র সফটওয়্যার ইঞ্জিনিয়ার হিসেবে চাকরি পেয়ে 🔜নিজেকে অনেক ভাগ্যবান মনে হচ্ছে। আমি এর জন্য খুব পরিশ্রম করেছি। আমার মা, বাবা, দুই বোন, শিক্ষক, বন্ধুবান্ধব ও সিনিয়র ভাই বোনেরা অনেক সহযোগিতা করেছেন। আমি আশা করি মাইক্রোসফটে দক্ষ ইঞ্জিনিয়ারদের সঙ্গে কাজ করে নতুন নতুন জি꧑নিস উদ্ভাবন করার চেষ্টা করব।”