মেডিকেলে ভর্তির ফল চূড়ান্ত, যেকোনো সময় প্রকাশ

সংবাদ প্রকাশ প্রতিবেদক প্রকাশিত: এপ্রিল ৪, ২০২২, ১১:১১ এএম

মেডিকেল কলেজে ভর্তি পরীক্ষার খাতা মূল্যায়ন ও পুনর্মূল্যায়ন করে ফল প্রকাশের প্রস্তুতি প্রায় চূড়ান্ত। সোমবার (৪ এপ্রিল) দুপুরের আগে বা পরে য𝔉েকোনো সময় ফল প্রকাশ হতে পারে। স্বাস্থ্য শিক্ষা অধিদপ্তরের ওয়েবসাইট থেকে এবং টেলিটক মোবাইলের এসএমএসের মাধ্যমে ফল জানা যাবে।

স্বাস্থ্য শিক্ষা অধিদপ্তরের পরিচালক (চিকিৎসা-শিক্ষা) অধ্যাপক 💙ডা. এ কে এম আহসান হাবিব এ তথ্য নিশ্চিত করেন।

আহসান হাবিব বলেন, “প্রথমবারের মতো বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয় (বুয়েট) ও ঢাকা বিশ্ববিদ্যালয়ের কম্পিউটার সায়💦েন্স অ্যান্ড ইঞ💛্জিনিয়ারিং বিভাগের বিশেষজ্ঞদের তত্ত্বাবধানে পরীক্ষার খাতা মূল্যায়ন ও পুনর্মূল্যায়ন করে ফল প্রকাশের প্রস্তুতি প্রায় চূড়ান্ত।”

এর আগে শুক্রবার (১ এপ্রিল) এমবিবিএস ২০২১-২২ শিক্ষাবর্ষের ভর্তি পরীক্ষ❀া হয়। সারা দেশে ১৯টি কেন্দ্রের মোট ৫৭টি ভেন্যুতে হয় এ পরীক্ষা। কেন্দ্রগুলোর মধ্যে ১৮টি মেডিকেল ও একটি ছিল ডেন💃্টাল কলেজ।

দেশব্যাপী সরকারি মেডিকেল কলেজে মোট ৪ হাজার ৩৫০টি আসনের বিপরীতে পরীক্ষা দিতে আবেদন করেন ১ লাখ ৪৩ হাজার ৯১৫ জন শিক্ষার্থী। এর মধ্যে ঢাকায় শ💦িক্ষার্থীর সংখ্যা ছিল ৬১ হাজার ৬৭৮ জন। সেই হিসাবে প্রতি আসনের বিপরীতে আবেদন করেন ৩৩ শিক্ষার্থী, যা বিগত যেকোনো বছরের তুলনায় বেশি। সর্বশেষ শুক্রবারের পরীক্ষায় ১ লাখ ৩৯ হাজার ৭৪০ জন অংশগ্রহণ করেন।