রোববার এইচএসসির ফল

সংবাদ প্রকাশ প্রতিবেদক প্রকাশিত: ফেব্রুয়ারি ১০, ২০২২, ০৫:০২ পিএম
ফাইল ছবি

সারা দেশে অনুষ্ঠিত এইচএসসি ও সমমানের পরীক্ষার ফল প🔯্রকাশ করা হবে আগামী রোববার (১৩ ফেব্রুয়ারি)।

বৃহস্পতিবার (১০ ফেব্রুয়ারি) বিকেলে শিক্ꦫষা মন্ত্🍷রণালয় থেকে গণমাধ্যমে এ সংক্রান্ত বিজ্ঞপ্তি পাঠানো হয়েছে।  

বিজ্ঞপ♓্তিতে বলা হয়, আগামী ১৩ ফেব্রুয়ারি ২💜০২১ সালের এইচএসসি, আলিম, এইচএসসি ভোকেশনাল, এইচএসসি ব্যবসা ব্যবস্থাপনা (বিএম) ও ডিপ্লোমা-ইন-কমার্স পরীক্ষার ফল প্রকাশিত হবে।

এর আগে দুপুরে রাজধানীর গুলশানে শুটিং ক্লাবে হেরিটেজ হ্যান্ডলুম ফেস্টিভ্যাল অনুষ্ঠানে সাংবাদিকদের প্রশ্নের জবাবে শিক্ষামন্ত্রী দীপু মনি বলেন, “প্রধানমন্ত্রী শেখ হাসিনা যেদিন সময় দেবেন, সেদিনই এইচএসসি ও সমমানের পরীক্ষার ফল প্রক♑াশ করা হবে।”

জানা গেছে, ফল প্রকাশের দিন শিক্ষামন্ত্রীর উপস্থিতিতে সকাল ১০টায় সব শিক্ষা বোর্ডের চেয়ারম্যান প্রধাܫনমন্ত্রীর কাছে এর 🅠সারসংক্ষেপ তুলে ধরবেন। 

এরপর দুপুরে সংবাদ সম্মেলন করে আনুষ্ঠানিকভাবে ফল প্রকাশ করা হবে। করোনা পরিস্থিতির কারণ🍎ে 𒈔ফলাফল প্রকাশ অনুষ্ঠানে প্রধানমন্ত্রী ভার্চুয়ালি যুক্ত হবেন। 

এছাড়া শিক্ষা বোর্ড জানিয়েছে, সব জটিলতার অবসান ঘটিয🌞়ে ফলাফল প্রস্তুত করা হয়েছে।  

এদিকে মহামারি করোনার কারণে সংক্ষিপ্ত সিলেবাসে গত বছরের ডিসেম্বরে নেওয়া হয় ২০২১ সালের এই⛦চএসসি ও সমমানের পরীক্ষা। এবার এইচএসসি ও সমমানের পরীক্ষায় ১৩ লাখ ৯৯ হাজার পরীক্ষার্থী অংশ করেন। 

অন্যদিক꧒ে চলতি বছরের ♌জানুয়ারির শেষ সপ্তাহ বা ফেব্রুয়ারির প্রথম সপ্তাহে ফল প্রকাশের কথা থাকলেও দেশের বাইরে থাকা বিভিন্ন কেন্দ্রের খাতা মূল্যায়নে দেরি হয়।