নিয়মশৃঙ্খলা সম্পর্কিত নোটিশটি প্রত্যাহার করল রাবি 

রাবি প্রতিনিধি প্রকাশিত: ডিসেম্বর ২৮, ২০২১, ০৭:৪৯ পিএম

রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) অভ্যন্তরে বাদ্যযন্ত্র বাজানো যাবে না, আপ্যায়ন করতেও প্রক্টরের অনুমতি লাগবে, এছাড়া প্রতি হলে রাতেরবেলা রোল ডাকা হবে এমন ১৭টি নির্দেশনার নোটিশটি প্রত্যাহার কর🏅েছে বিশ্ববিদ্যালয়ের প্রক্টর দপ্ত𓆏র।

বিশ্ববিদ্যালয়ের ভারপ্রাপ্ত প্রক্টর লিয়াকত আলী স্বা🎶ক্ষরিত এক বিজ্ঞপ্তিতে মঙ্গলবার (২৮ ডিসেম্বর) নোটিশ প্রত্যাহারের বিষয়টি আবাসিক হল, অনুষদ ও বিভাগগুলোতে এরই মধ্যে🦩 পাঠানো হয়েছে।

পত্রটি প্রত্যাহার প্রসঙ্গে শিরোনামের ওই বিজ্ঞপ্তিতে বলা হয়, 🔜২০২১-২২ শিক্ষাবর্ষের নবাগত শিক্ষার্থীদেরকে বিশ্ববিদ্যালয়ে বিদ্যমান নিয়ম-শৃঙ্খলা সম্পর্কিত বিধিনিষেধ অবহিত করা, র‌্যাগিংয়ের মত অন্যান্য অনাকাঙ্খিত ঘটনা রোধ এবং বিশ্♎ববিদ্যালয়ের পরিস্থিতি স্বাভাবিক রাখার স্বার্থে বিধিনিষেধগুলো প্রচার করা হয়েছিল।

এতে আরও বলা হয়, বর্ত✃মান প্রেক্ষাপটে প্রচারিত কিছু বিধিনিষেধ🤪ের প্রাসঙ্গিকতা সম্পর্কে বিভিন্ন মতামত প্রশাসনের নজরে এসেছে। কিছু বিধিনিষেধ বিদ্যমান থাকলেও বাস্তবতার কারণে তার কার্যকারিতা ও প্রয়োগ নেই। ফলে বাস্তব অবস্থা বিবেচনা করে এবং সংশ্লিষ্ট বিষয়ে বিস্তারিত পর্যালোচনার জন্য প্রচারিত বিধি-নিষেধ সম্পর্কিত পত্রটি প্রত্যাহার করা হলো।

এর আগে নোটিশগুলো শিক্ষার্থীদের নজরে আসলে নোটিশে উল্লিখিত ১৭টি নিয়মশৃঙไ্খলা নিয়ে বেশ সমালোচনার মুখে পড়েন বিশ্ববি꧂দ্যালয়ের প্রক্টর লিয়াকত আলী।

এরপরই নোটিশ প্রত্যাহার𒈔ের দাবিতে বিভিন্ন ছাত্র সংগঠনের পক্ষ থেকে বিশ্ববিদ্যালয় প্রশাসনের কাছে দাবিꦿ জানানো হয়।

এছাড়া বিশ্ববিদ্যালয়ের ছাত্র ইউনিয়ন ও বিশ্ববিদ্যালয় শাখা ছাত𒐪্রলীগের পক্ষ থেক▨ে স্মারকলিপি দিয়েও নোটিশ প্রত্যাহারের দাবি জানানো হয়।