প্রয়াত সংসদ সদস্যের কবরে আগুন

চট্টগ্রাম প্রতিনিধি প্রকাশিত: সেপ্টেম্বর ১৭, ২০২৪, ০৯:৫৬ পিএম

জাতীয় সমাজতান্ত্রিক দলের (জাসদ) সাবেক কার্যဣকরী সভাপতি ও সংসদ সদস্য মইন উদ্দীন খান বাদলের কবরে ভাঙচুর করে আগুন ধরিয়ে দেওয়া হয়েছে।

মঙ্গলব🌠ার (১৭ সেপ্টেম্বর) দুপুর ২টার দিকে চট্টগ🌟্রাম জেলার বোয়ালখালী উপজেলার সারোয়াতলীর গ্রামে পারিবারিক কবরস্থানে এ ঘটনা ঘটে।

পরে এ ঘটনার বর্ণনা দিয়ে সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকে এ෴কটি স্ট্যাটাস দেন প্রয়াত সংসদ সদস্যের স্ত্রী সেলিনা খান। পাশাপাশি তিনি থানায় অভিযোগ করেন।

মইন উদ্দীন খান ২০০৮ সালে নবম জাতীয় সংসদ নির্বাচনে চট্টগ্রাম-৮ (বোয়ালখালী-চান্দগাঁও) আসনে আওয়ামী লীগ নেতৃত্বাধীন মহাজোট থেকে প্রথমবার সংসদ সদস্য নির্বাচিত হন। এরপর ২০১৪ সালে দশম ও ২০১৮ সালে একাদশ সংসদ নির্বাচনেও সংসদ সদস্য নির্বাচিত হন তিনি। ২০১৯ সালের ৭ নভেম্বর তিনি মারা যান। সারোয়াতলীর বাড়ির পা🌳শে তাকে কবর দেওয়া হয়।

বাদলের স্ত্🐻রী সেলিনা খান অভিযোগ করে তার ফেসবুক পোস্পে লিখেছেন, “কতিপয় সন্ত্রাসী আজ দুপুরে গাড়ি নিয়ে এসে মইন উদ্দীন খান বাদলের পৈতৃক ভিটার কবরে ভাঙচুর ও আগুন ধরিয়ে দেয়। ...এখন কবরেও মানুষ শান্তিতে থাকতে পারবে না।”

ফেসবুকে শেয়াﷺর করা ছবি ও ভিডিওতে দেখা যায়, কবরের ওপর আগুন জ্বলছে। এ ছাড়া ভাঙচুরের চিꦆহ্ন রয়েছে কবর ও আশপাশে।

এ বিষয়ে সেলিনা খান গণমাধ্যমকে বলেন, “একটি গাড়𒈔ি নিয়ে এসে কয়েকজন দুর্বৃত্ত কবরস্থানের ওপরের গাছ, ফটক ও নামফলক ভাঙচুর করে। এরপর কবরের ওপর আগুন ধরিয়ে দেয়। আমরা কেউ ছিলাম না। বিষয়টি থানায় জানানো হয়েছে।”

সেলিনা খান আরও বলেন, “একটি নিরপেক♚্ষ সরকারের আমলে যদি মানুষ কবরেও শান্তিতে থাকতে না পারে, তাহলে আমরা কোথায় যাব? আমি এই ঘটনার সুষ্ঠু তদন্ত ও বিচার দাবি করছি। বাদল কখনো কোনো দুর্নীতির সঙ্গে ছিলেন না। তার কোনো বদনাম নেই। তিনি একজন বীর মুক্তিযোদ্ধা।”

এ বিষয়ে বোয়ালখালী থানার ভারপ্র🀅াপ্ত কর্মকর্তা (ওসি) গোলাম সারোয়ার বলেন, “কিছু দুষ্কৃতকারী কবরে ভাঙচুর ও আগুন লাগিয়েছে। অভিযোগ শুনে ঘটনাস্থলে গিয়ে ঘটনার সত্যতা পাওয়া গেছে। বিষয়টির তদন্ত চলছে।”