গোপালগঞ্জে স্বেচ্ছাসেবক দল নেতাকে হত্যার ঘটনায় বিক্ষোভ

গোপালগঞ্জ প্রতিনিধি প্রকাশিত: সেপ্টেম্বর ১৪, ২০২৪, ০৭:২২ পিএম

গোপালগঞ্জে স্বেচ্ছাসেবক দলের নেতা শওকত আলী দিদ🌠ারকে হত্যার প্রতিবাদে জেলার বিভিন্ন স্থা✅নে বিক্ষোভ ও সমাবেশ করেছেন নেতাকর্মীরা।

শনিবার (১৪ সেপ্টেম্বর) বিকেল ৪টার দিকে বৃষ্টি উপেক্ষা করে শহরের পুরাতন লঞ্চ ঘাট থেকে একটি বিক্ষোভ মিছিল বের করে🎉ন গোপালগঞ্জ জেলা স্বেচ্ছাসেবক দলের নেতাকর্মীরা।

মিছিলট✃ি শহরের গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ করে কেন্দ্রীয় কালী বাড়ির সামনে গিয়ে শেষ হয়। সেখানে এক সংক্ষিপ্ত সমাবেশে বক্তারা হত্যাকাণ্ডের তীব্র নিন্দা ও হত্যাকারীদের গ্রেপ্তার করে শাস্তির দাবি জানান। এছাড়া একই দাবিতে বিক্ষোভ মিছিল ও সমাবেশ করেছে কোটালীপাড়া উপজেলা বিএনপি ও তার সহযোগী সংগঠনের নেতাকর্মীরা।

এদিন সকাল থেকেই বিএনপি ও সহযোগী সংগঠনের নেতা🌊কর্মীরা গোপালগঞ্জ জেনারেল হাসপাতালে মর্গের সামনে জড়ো হন। আসেন নিহতের স্বজনরাও। সকাল ১০টার দিকে শেষ হয় মরদেহের ময়নাতদন্ত। এরপর আইনি প্রক্রিয়া শেষে দুপুর সাড়ে ১২টার দিকে দিদারের মরদেহ স্থানীয় বিএনপি নেতা ও পরিবারের কাছে হস্তান্তর করা হয়। এরপর মরদেহ ঢাকায় নিয়ে যাওয়া হয়। এ সময় স্থানীয় বিএনপির নেতাকর্মীরা জানান, দলীয় হাই-কমান্ডের সঙ্গে কথা বলে দ্রুত মামলা করা হবে।

এর আগে 🍷শুক্রবার (১৩ সেপ্টেম্বর) বিকেল ৩টার দিকে গোপালগঞ্জের বেদগ্রামে পথসভা শেষ করে গাড়িবহর নিয়ে টুঙ্গিপাড়ার জনসভায় যোগ দিতে যাচ্ছিলেন বিএনপির জাতীয় নির্বাহী কমিটির সহসাংগঠনিক সম্পাদক সেলিমুজ্জামান সেলিম এবং কেন্দ্রীয় স্বেচ্ছাসেবক দলের সভাপতি এস এম জিলানী। বিএনপির অভিযোগ, ঘোনাপাড়া এলাকায় পৌঁছলে আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনের নেতাকর্মীরা তাদের গাড়ির গতিরোধ করে বেশ কয়েকটি গাড়ি ভাঙচඣুর করেন।

এ সময় বিএনপি নেতাকর্মীরা লাঠি-সোঁটা নিয়ে আওয়ামী লীগ নেতাকর্মীদের ধাওয়া দিলে পিছু হটে তারা। এর কিছুক্ষণ পর আওয়ামী লীগের কর্মী-সমর্থকরা সংঘটিত হয়ে আবার হামলা চালায়। এ সময় কেন্দ্রীয় স্বেচ্ছাসেবক দলের সভাপতি এস এম জিলানী, তার স্ত্রী গোপালগঞ্জ জেলা মহিলা দলের সভাপতি রওশন আরা রত্না ও তাদের সন্তানসহ বিএনপির কেন্দ্র�ܫ�ীয়-স্থানীয় অন্তত ৩৫ জন নেতাকর্মীকে বেধড়ক পিটিয়ে ও কুপিয়ে আহত করা হয়।

এ ঘটনায় শুক্রবার দিবাগত রাতে (১৪ সেপ্টেম্বর) কেন্দ্রীয় স্বেচ্ছাসেব🐻ক দলের ক্রীড়া সম্পাদক শওকত আলী দিদার নিহত 𝔉হন। 

গোপালগঞ্জ সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহাম্মদ আনিছুর রহমান বলেন, “বিএনপির নেতাকর্মীরা গাড়িবহর নিয়ে টুঙ্গিপাড়া যাচ্ছিলেন। ক𓃲েন এ ঘটনা ঘটেছে তা এখনো জানা যায়নি। আমাদের জানামতে এ ঘটনায় কেন্দ্রীয় স্বেচ্ছাসেবক দলের ক্রীড়া সম্পাদক শওকত আলী দিদার নামে একজন নিহত হয়েছেন এবং ১৩ জন আহত হয়েছেন। এ বিষয়ে এখন পর্যন্ত মামলা হয়🦩নি।”