‘বঙ্গবন্ধুর জন্ম না হলে বাংলাদেশের জন্ম হতো না’

জামালপুর প্রতিনিধি প্রকাশিত: নভেম্বর ৬, ২০২১, ০৭:০৯ পিএম
ছবি: সংবাদ প্রকাশ

তথ্য প্রতিমন্ত্রী মুরাদ হাসান বলেছেন, “𓆏জাতির পিতা বঙ্গবন্ধুর জন্ম না হলে বাংলাদেশের জন্ম হতো না। স্বাধীনতার ডাক দিয়েছিলেন বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান। ১৯৭১ সালের ৭ই মার্চ ইতিহাস কি মুছে ফেলা যাবে, না যাবে না।”

শনিবার (৬ নভেম্বর) বিকালে জামালপুরের সরিষাবাড়ী উপজেলা পরিষদ প্রাঙ্গণ মাঠে সকল 𓆏ওলামায়ে কেরাম ও ইমামদের🦋 সঙ্গে এক মতবিনিময় সভায় প্রতিমন্ত্রী এ কথা বলেন।

তথ্য প্রতিমন্ত্রী বলেন, “আমি ইসলামের বিরুদ্ধে কোনো কথা বলি নাই। আমি এসব কথা বলতে পারি না। সংবিধান কে সৃষ্টি করছেন। আমি সেই সংবিধানের কথাই বলেছি।♏ আমার বাবা বীর𒉰 মুক্তিযোদ্ধা মতিউর রহমান তালুকদার একজন মুসলমান। তিনি অসংখ্য মসজিদ ও মাদ্রাসায় দান করেছেন কিন্তু অন্য ধর্মের বিরুদ্ধে কথা বলেন নাই।

প্রতিমন্ত্রী আরো ✨বলেন, “ইসলামে মুসলমানের জাতির পিতা হযরত ইব্রাহিম (আঃ) এতে কোন সন্দেহ নেই। তবে বাঙালি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানই। যার𓆏া ধর্ম নিয়ে বাণিজ্য করে, রাজনীতি করে, যারা স্বাধীনতার বিরোধীতাকারী তাদেরই গায়েই আমার কথা লেগেছে।

এ সময় মুরা👍দ হাসান আরো বলেন, “জিয়াউর রহমান স্বাধীনতা বিরোধীদের দলে এনে ছিলেন। রাজাকার ও আলবদরদের꧒ শাস্তি না দিয়ে জামাই আদরে মন্ত্রী বানিয়েছেন।”

𒀰মন্ত্রী আরো বলেন, “প্রধানমন্ত্রী শেখ হাসিনার উপর ২১ বার হত্যা চেষ্টা করা হয়েছে। আল্লাহর অশেষ রহমতে তিনি বেঁচে গেছেন। ২১ আগস্ট সন্ত্রাস বিরোধী সমাবেশে🌄 গ্রেনেড হামলা চালিয়ে প্রধানমন্ত্রীকে হত্যার চেষ্টা করা হয়েছে। মানব ঢাল তৈরি করে তাকে বাঁচানো গেলেও অসংখ্য নেতাকর্মী আহত হয়েছে।”

এছাড়া মতবিনিময় সভায় সরিষাবাড়ী উপজেলা নির্বাহী অফিসার উপমা ফারিসার সভাপতিত্বে অনুষ্♏ঠানে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন- বীর মুক্তিযোদ্ধা মো. গিয়াস উদ্দিন পাঠান, সরিষাবাড়ী পৌর মেয়র মনির হোসেন, সরিষাবাড়ী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) রকিবুল হক প্রমুখ।