জমি নিয়ে বিরোধে দুই ভাগিনাকে হত্যা, মামাসহ তিনজনের মৃত্যুদণ্ড

সিরাজগঞ্জ প্রতিনিধি প্রকাশিত: সেপ্টেম্বর ৯, ২০২৪, ০২:৫৮ পিএম

সিরাজগঞ্জের চৌহালীতে জমি নিয়ে বিরোধের জের ধ💛রে দুই ভাগিনা হত্যার দায়ে চাচাতো মামাসহ তিনজনকে মৃত্যুদ🎐ণ্ড দিয়েছে আদালত। একই সঙ্গে প্রত্যেককে ১০ হাজার টাকা অর্থদণ্ড অনাদায়ে ৩১ মাস বিনাশ্রম কারাদণ্ডের নির্দেশ দেওয়া হয়েছে।

সোমবার (৯ সেপ্টেম্ব♎র) দুপুরে সিরাজগঞ্জ জেলা ও দায়রা জজ এম আল💟ী আহমেদ এ রায় দেন। 

মৃত্যুদণ্ডপ্রাপ্তরা হলেন চৌহালী উপজেলার কোদালিয়া উত্তরপাড়া মহল্লার মৃত আব্দুর রশিদ মাস্টারের ছেলে💮 নিহতের চাচাতো মামা মো. নাছির উদ্দিন (৪০), মো. সহিদুল ই🦄সলাম সাচ্চা (৫০) ও একই মহল্লার মৃত সমেশ আলীর ছেলে মো. ইসরাফিল হোসেন (৬৫)।

রাষ্ট্রপক্ষে মামলা পরিচালনা করেন আদালতের পাবলিক প্রসিকিউটর অ্যাডভোকেট আব্দুর রহমান এবং আসামি পক্ষে মা✱মলা পরিচালনা করেন অ্যাডভোকেট সৈয়দ মোဣ. আব্দুল মতিন।

মামলা সূত্🎉রে জানা যায়, ইউপি সদস্য শিরিন সুলতানার স্বামী রফিকুল ইসলাম বকুলের সঙ্গে তার চাচাতো বোনের ছেলে মিল্টন হোসেনের সঙ্গে জমি নিয়ে দীর্ঘদিন ধরে বিরোধ চলে আসছিল। এরই জের ধরে ২০১৮ সালের ৭ ডিসেম্বর বিকেলে কাউছারকে দাওয়াত দিয়ে বাড়িতে ডেকে নিয়ে যায় বকুল ও তার স্বজনেরা। সেখানে তাদের মধ্যে ওই জমি নিয়ে কথা কাটাকাটি হয়। একপর্যায়ে মামা বকুল, মামীসহ স্বজনেরা লাঠিসোঁটা নিয়ে কাউছারকে বেধড়ক মারধর করে। সংবাদ পেয়ে কাউছারের বড় ভাই মিল্টনসহ স্বজনরা সেখানে গেলে তাদেরও ওপর হামলা চালিয়ে মারধর করা হয়। এ ঘটনায় কাউছার ও মিল্টন 💧গুরুতর আহত হন। তাদের উদ্ধার ঢাকা নেওয়ার পথে কাউছারের মৃত্যু হয়। 

আশঙ্কাজনক অবস্থায় মিল্টনকে রাতেই ঢাকা মেডিকেলে ভর্তি করা হয়। সেখানে চিকিৎসাধীন অবস্থায় শনিবার🎐 দুপুর ১টার দিকে তিনিও মারা যান। 

এ ঘটনায় ৮ ডিসেম্বর নিহতের মা মোছা. হায়াতুন নেছা বাদী হয়ে চৌহালী থানায় পাঁচজনকে আসামি করে হত্যা মামলা করেন। আদালতে রাষ্ট্রপক্ষ অভিযোগ প্রমাণ𝄹ের জন🦋্য ১৬ জন সাক্ষী উপস্থাপন করেন। 

দীর্ঘ সাক্ষ্যপ্রমাণ ꦐশেষে আদালত আজ সোমবার দুপুরে এ রায় দেন।