ডিপজলের মৃত্যুতে হাসিনা, কাদেরসহ ৬১৪ জনের নামে মামলা

মুন্সিগঞ্জ প্রতিনিধি প্রকাশিত: আগস্ট ৩০, ২০২৪, ০৮:০৩ পিএম

বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনে গুলিবিদ্ধ হয়ে ডিপজল সরদারের নিহতের ঘটনায় সাবেক প্রধানমন্ত্রী শেখ ♋হাসিনা ও আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদেরসহ ৬১৪ জনের নামে মুন্সীগঞ্জ♏ সদর থানায় হত্যা মামলা হয়েছে।

বৃহস্পতিবার (২৯ আগস্ট) সন্ধ্যায় নিহত ডিপজল সরদারের নানি শেফালী বেগম মামলাটি করেন। মুন্সীগঞ্জ সদর থানার ইন্সপেক্টর (তদন্ত) হারুনুর ꦯরশিদ মামলার বিষয়টি নিশ্চিত করেছেন।

গত ৪ আগস্ট বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনে মুন্সীগঞ্জ শহরের 🐼সুপারমার্কেট চত্বরে কৃষি ব্যাংকের সামনে গু🔯লিতে নিহত হন ডিপজল সরদার।

পুলিশ জানিয়েছে, ৩১৪ জনের নাম উল্লেখ করে এবং আরও তিন শতাধিক অজ্ঞাতপরিচয় আসামি করে একটি হত্যা মামলা করা হয়েছে। এতে সাবেক প্রধানমন্ত্রী শেখ হাসিনা, সাবেক সেতুমন্ত্রী ওবায়দুল কাদের, মুন্সীগঞ্জ জেলা আওয়ামী লীগের সভাপতি মো. মহিউদ্দিন, মুন্সীগঞ্জ-২ আসনের সাবেক সংসদ সদস্য অধ্যাপক সাগুফতা ইয়াসমিন এমিলি, মুন্সীগঞ্জ-৩ আসনের সাবেক সংসদ সদস্য অ্যাডভোকেট মৃণাল কান্তি দাস, মুন্সীগঞ্জ-৩ আসনের সদ্য সাবেক সংসদ সদস্য মোহাম্মদ ফয়সাল বিপ্লব, সদর উপজেলার সাবেক চেয়ারম্যান আনিছউজ্জামান, সাধারণ সম্পাদক লুৎফর রহমানসহ 🌳৩১৪ জনের নাম উল্লেখ করা হয়েছে।

অভিযোগ সূত্রে জানা যায়, ৪ আগস্ট শেখ হাসিনা সরকারকে পদত্যাগের এক দফা দাবিতে সুপারমার্কেট চত্বরে ছাত্র-জনত🍌ার শান্তিপূর্ণ আন্দোল🐟ন চলছিল।

ওই সময় মুন্সীগঞ্জ পৌর ছাত্রলীগের সাধারণ সম্পাদক সাজ্জাদ হোসেন সাগরের হাতে থাকা আগ্নেয়াস্ত্র দিয়ে ডিপজলকে গুলি করা হয়। এ ছাড়া আওয়ামী লীগ, ছাত্রলীগ ও যুবলীগের নেতাকর্মীরা ছাত্র-জনতার ওপর হামলা করেন। মামলার অন্য আসামিরা তাকে🌠 কুপিয়ে ও পিটিয়ে গুরুতর জখম করেন। পরে তার মৃত্যু হয়।