স্রোতে ভেঙে গেল ব্রিজ, ভোগান্তিতে ১৪ গ্রামের মানুষ

ময়মনসিংহ প্রতিনিধি প্রকাশিত: আগস্ট ২১, ২০২৪, ০৮:৪২ পিএম

কয়েক দিনের টানা বৃষ্টি এবং উজান থেকে নেমে আসা পাহারি ঢলের কারণে ময়মনসিংহে নদ-নদীর পানি বাড়তে শুরু করেছে। এরই মধ্যে জেলার ঈশ্বরগঞ্জ উপজেলায় তীব্র স্রোতে একটি 🔯বেইলি ব্রিজ ভেঙে পড়েছে। এতে চরম ভোগান্তিতে পড়েছেন ওই এলাকার ১৪ গ্রামের অন্তত ৪০ হাজার মানুষ।

মঙ্গলবার (২০ আগ🌺স্ট) রাতের কোনো এক সময় ব্রিজটি হঠাৎ ভেঙে পড়ায় চরম বিপাকে পড়েছেন স্থানীয়রা।

স্থানীয়রা জানান, কয়েক দিন ধরে ভারি বর্ষণের কারণে বেইলি ব্রিজের নিচ দিয়ে বহমান একটি খালের পানির স্রোতের কারণে দুই পাশের মাটি সরে যায়। এতে ব্রিজটি ভেঙে পড়ে। যার কারণে উচাখিলা, মরিচারচর, চরআলগি, টানপাড়া, টানমলামারি, নামামলামারি, কান্দা, বড়ইকান্দি, মাঠ পাড়া, মাইজপাড়া, হাশের আলগিসহ কমপক্ষে ১৪ গ্রামꦺের মানুষের যোগাযোগ বিচ্ছিন্ন হয়ে পড়েছে।

সেই সঙ্গে গৃহবন্দী হয়ে পড়ে൩ছেন অꦡনেকেই। ওই ব্রিজ দিয়ে ঈশ্বরগঞ্জ, উচাখিলা, রাজিবপুর এবং ব্রহ্মপুত্র নদপাড় হয়ে ত্রিশাল, কালিবাজার ও ময়মনসিংহে প্রতিদিন প্রায় ৪০ হাজার মানুষ যাতায়াত করেন।

চর♑আলগি গ্রামের ফারুক মিয়া বলেন, “এই রাস্তা দিয়ে দৈনিক হাজার হাজার লোক ৫০০-৬০০ অটোরিকশা চলাচল করে। আমরা এই ব্রিজ পাড় হয়ে উচাখিলা ও ঈশ্বরগঞ্জের 🐷বাজারে কৃষিপণ্য বিক্রি করতে যাই। এখন আমরা খুবই অসহায়ত্ব বোধ করছি।“

এ বিষয়ে ময়মনসিংহ সড়ক ও জনপথের নির্বাহী প্রকৌশলী খায়রুল বাসার মোহাম্মদ সাদ্দাম হোসেন বলেন, “ব্রিজটি ভেঙে যাওয়ার খবর পেয়েছি। এ অবস্থায় ꦜদ্রুত ব্যবস্থা গ্রহণ করে যোগাযোগব্যবস্থা স্বাভাবিক করা হবে।”