শেখ হাসিনাকে দেশে এনে বিচার করা হবে : মিনু

রাজশাহী প্রতিনিধি প্রকাশিত: আগস্ট ১৭, ২০২৪, ০৬:০২ পিএম

পলাতক শেখ হাসিনাকে দেশে এনে মানবতাবিরোধী অপরাধের দায়ে আন্তর্𓆉জাতিক আদালত൩ে বিচার করা হবে বলে জানিয়েছেন বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা মিজানুর রহমান মিনু।

শনিবার (১৭ আগস্ট) দ🉐ুপুরে রাজশাহী নগরীর চন্দ্রিমা আবাসিক এলাকায় মিজানুর রহমান মিনুর রাজনৈতিক কার্যালয়ে সংবাদ সম্মেল♈নে এ কথা জানান।

এসময় মিনু বলেন, “আওয়ামী লীগ যে লুটপাট করেছে, তার জবাব দিয়েছে ছাত্র জনতা। শিক্ষার্থীদের বিক্ষোভে রাজশাহীতে যে তিনজন শহীদ হয়েছেন, ন্যায়বিচার নিশ্চিতে শিক্ষার্থীদের হত্যার পেছনে হুকুম দাতাদের বিরুদ্ধে 💛খুব দ্রুত রাজশাহীতে মামলা হবে।”

আন্দোলনের সময় পুলিশের পাশাপাশি, একটি সন্ত্রাসী গোষ্ঠী যেভাবে অস্ত্র প্রদꦗর্শন করেছে তারও বিচার হবে। বর্তমান সরকার দ্রুত সময়ের মধ্যে একটি সুষ্ঠু নির্বাচনে💃র ব্যবস্থা করবে বলেও আশা করেন বিএনপি’র এই নেতা।

বিএনপি নেতাকর্মীরা কোনো বিশৃঙ্খলার মধ্যে জড়ালে, দল থেকে বহিষ্কার করা হবে বলে হুঁশিয়ারি দেন মিনু। কোনো প্রকার বিশৃঙ্খলা দলীয় হাইকমান্ড🍬 বরদাস্ত করবে না বলেও জানান বিএনপির এই নেতা।

সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন, রাজশাহী জজ কোর্টের সিনিয়র আইনজীবী আবুল কাশেম, রাজশাহী বিশ্ববিদ্যালয়ের সাবেক অধ্যাপক রফিকুল ইসলাম, রাজশাহী মেডিকেল কলেজ (রামেক) হাসপাতা💎লের সাবেক চিকিৎসক ডা. ওয়া⭕সিম হোসেন প্রমুখ।