আ.লীগ দেশে জালেমের সরকার কায়েম করেছিল : ড. মঈন খান

নরসিংদী প্রতিনিধি প্রকাশিত: আগস্ট ১৭, ২০২৪, ০৩:৫৮ পিএম

আওয়ামী লীগ বাংলাদেꦬশে জালেমের সরকার কায়েম করেছিল বলে মন্তব্য করেছেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য ও সাবেক মন্ত্রী ড. আব্দুল মঈন খান।

শনিবার (১৭ আগস্ট) সকালে নরসিংদীতে ছাত্র বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনে নিহত তাহমিদের ভূঁইয়ার কবর জিয়ারতকালে তিনি এ ক꧅থা বলেন।

ড. আব্দুল মঈন খান বলেন, বাংলাদেশ সৃষ্টি হয়েছিল গণতন্ত্রের জন্য। বাংলাদেশে যত স্বৈরশাসকই আসুক, যারা গনতন্ত𒀰্রের নামে একনায়কতন্ত্র কায়েম করেছে তাদের পরাভূত করে ছাত্র জনতা গণতন্ত্র পুনঃপ্রতিষ্ঠা করবে।”

মঈন খান বল🌄েন, “যে আওয়ামী লীগ নিজেদের স্বাধীনতার পক্ষের শক্তি বলে দাবি করে, যে আওয়ামী লীগ স্বাধীনতার ধ𝐆ারক বলে দাবি করে, সেই আওয়ামী লীগ যখন বাংলাদেশের গণতন্ত্রকে ধ্বংস করে, এক নায়কতন্ত্র কায়েম করে বছরের পর বছর বাংলাদেশের ভাবমূর্তি নষ্ট করেছে, অন্যদিকে বাংলাদেশের ন্যায় নীতিকে ক্ষুন্ন করেছে।”

তিনি আরও বলেন, “আওয়ামী লীগ বাংলাদেশে জালেমের সরকার কায়েম করেছিল। তার প্রতিবাদ করার জন্য এই তাহমিদ রাজপথে তার তাজা রক্তে ঢেলে দিয়ে শহীদ হয়েছে। বর্তমান 🤪পরিস্থিতিতে বাংলജাদেশের নতুন প্রজন্মের ছাত্র জনতা বাংলাদেশের কলুষিত রাজনীতিকে প্রত্যাখান করেছে।”

এর আগে ড. মঈন খান নরসিংদীর চি🐻নিশপুরের তাহমিদের কবরে ফুল দিয়ে শ্রদ্ধা জানান এবং তাওহীদের ব🔜াবার হাতে নগদ অর্থ সহায়তা তুলে দেন।

এছাড়া নরসিংদীতে বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনে নিহত পলাশের আমজাদ হোসেনের কবর জিয়ারত ও নিহতের পরিবারের হাতে নগদ 🔴আর্থিক সহযোগিতা প্রদান করেন তিনি।

এসময় পলাশ উপজেলা বিএনপ𓃲ির সভাপতি এরফান আলী, সাধারণ সম্পাদক সাইফুল হক, নরসিংদী জেলা যুবদল সাধারণ সম্পাদক হাসানুজ্জামান, পলাশ উপজেলা যুবদলের সভাপতি নিছার আহমেদ খান ও সাবেক ভাইস চেয়ারম্যান আলম মোল্লাসহ অন্যান্যরা উপস্থিত ছিলেন।