ঘোষণা ছাড়াই গ্যাস বিচ্ছিন্ন, চরম ভোগান্তিতে হাজারো গ্রাহক

কুমিল্লা প্রতিনিধি প্রকাশিত: নভেম্বর ১, ২০২১, ০৩:০২ পিএম

কুমিল্লার নগরী ও বিভিন্ন উপজেলার বেশ কিছু স্থানে গ্যাস সংয♔োগ বিচ্ছিন্ন করেছে বাখরাবাদ গ্যাস ডিস্ট্রিবিউশ��ন কোম্পানি লিমিটেড (বিজিডিসিএল)। পূর্ববর্তী কোনো ঘোষণা ছাড়াই গ্যাস সংযোগ বিচ্ছিন্ন করায় বেকায়দায় পড়েছেন হাজারো গ্রাহক।

জানা যায়, কুমিল্লার কোটবাড়ি নন্দনপুর হাইওয়ের পাশে বাখরাবাদের গ্যাস সরবরাহ লাইন র𒁃য়েছে। এটি দিয়ে শহরের বেশির ভাগ এলাকার গ্যাস সরবরাহ করা হয়ে থাকে। সেখানে পিডিবির দুইটি 𝔉বড় বড় খুঁটি রয়েছে।

রোববার বিকালে গ্যাস𓂃 লাইন লিকেজ হয়ে অগ্নিকাণ্ড ঘটে। এতে ১৪টি দ🔯োকান পুড়ে যায়। এ ঘটনায় মহাসড়কে যানজট সৃষ্টি হয়। সেসময় বড় দুর্ঘটনার শঙ্কা দেখা দেয়। রাত ১টা পর্যন্ত চেষ্টা করেও লাইনের মেরামত করতে না পারায় গ্যাস সংযোগ পুরোপুরি বিচ্ছিন্ন করে দেয় বাখরাবাদ।

বাখরাবাদ গ্যাস ডিস্ট্রিবিউশন কোম্পানি লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক শংকর মজুমদার সংবাদ প্রকাশকে বলেন, “দুর্ঘটনার বড় আশঙ্কা থেকে আমরা বাধ্য হয়ে গ্যাস সংযোগ বিচ্ছিন্ন করেছি। রোববার রাত ১টা পর্যন্ত চেষ্টা করেছি। কিন্তু পিডিবির সহায়তা না থাকায়෴ আমরা লাইন মেরামত করতে পারিনি।”

আশ্বাস দিয়ে বিজিডিসিএল-এর এই কর্মকর্তা বলেন, “সোমবার সকাল ৮টায় ꦰআবার কাজ শুরু হয়েছে। সন্ধ্যা নাগাদ গ্যাস সংযোগ ফিরಌে পেতে পারেন গ্রাহকরা।”

শংকর মজুমদার অভিযোগ করে আরও বলেন, &ldquo🐬;পল্লী বিদ্যুৎ ও সড়ক ও জনপথ (সওজ) বিভাগের অব্যবস্থাপনার কারণে আমাদের মাঝেমধ্যেই ভোগান্তিতে পড়তে হয়।”