পাটুরিয়ায় ফেরিডুবি: দৌলতদিয়ায় তৃতীয় দিনেও যানজট 

রাজবাড়ী প্রতিনিধি প্রকাশিত: অক্টোবর ২৯, ২০২১, ০৯:৩২ এএম

পদ্মার পানি কমার ফলে তীব্র স্রোত এবং রো রো ফেরি না থাকার জন্য দক্ষিণ-পশ্চিমাঞ্চলের প্রবেশদ্বার খ্যাত দৌলতদিয়া-পাটুরিয়া ন🌜ৌপথের দৌলতদিয়া প্রান্তে সৃষ্টি হয়েছে যানজট।

পদ্মার আরেক নৌপথ মাওয়া-বাংলাবাজার রুটে ফেরি চলাচল বন্ধ। তা🐼ই দৌলতদিয়া-পাটুরিয়া নৌপথে যানবাহনের চাপ কয়েকগুণ। 

এদিকে বুধবার (২৭অক্টোবর) শাহ আমানত নামের রো রো ফেরি ডুবে যাওয়ায় মানিকগঞ্জের পাটুরিয়া ফেরিঘাটের ৫ নম্বর♛ ঘাটটি একেবারেই অকেজো হয়ে পড়েছে। যার প্রভাব পড়ে দৌলতদিয়া প্রান্তেও।

শুক্রবার (২৯ অক্টোবর) সকালে সরেজমিনে গিয়ে দেখা যায়, দৌলতদিয়া ফেরিঘাট থেকে ঢাকা-খুলনা মহাসড়কের 🔯প্রায় চার কিলোমিটার অংশজুড়ে পণ্যবাহী ট্রাকের দীর্ঘ সারি রয়েছে। এছাড়াও প্রায় আড়াই কিলোমিটার অ♛ংশজুড়ে যাত্রীবাহী বাসের দীর্ঘ সারি দেখা গেছে। 

পটুয়াখালী থেকে ঢাকাগামী যাত্রী রানু বলেন, “এই যানজট খুবই অসহ্যকর। কবে ⭕যে এই জট থেকে মুক্তিপাবে এই অঞꦍ্চলের মানুষ!”

🅰সাতক্ষীরা থেকে আগত সাফিন সাহাদাত  বলেন, “বিকালে সাতক্ষীরা থেকে রওনা দিয়ে ভেবেছিলাম ঘাট খালি পাব। কিন্তু তাও দেখছি যানজটে ღআটকে থাকতে হচ্ছে।”

বাংলাদেশ অভ্যন্তরীণ নৌ-পরিবহন করপোরেশনের (বিআইডাব্লিউটিসি) দৌলতদিয়া শাখার ব্যবস্থাপক (বাণিজ্য) মো. শিহাব উদ্দিন বলেন, “এই নৌরুটে বাড়তি চাপ সামাল দিতে হচ্ছে। আমরা আমাদের যথাসাধ্য চেষ্টা করছি। ১৫টি ফেরি চলাচল করছে। এছাড়া আপনার ✃তো জানেনই একটি দুরꦜ্ঘটনা ঘটে গেছে। পরিস্থিতি নিয়ন্ত্রণে আনার চেষ্টা করছি।”