পরিস্থিতি স্বাভাবিক হলে বাড়বে ক্লাস: শিক্ষামন্ত্রী

চাঁদপুর প্রতিনিধি প্রকাশিত: অক্টোবর ২৩, ২০২১, ০৪:০৫ পিএম
ছবি: সংগৃহীত

শিক্ষামন্ত্রী দীপু মনি বলেন, “দেশে করোনা পরিস্থিতি স্বাভাবিক থাকলে এসএসসি ও এইচএসসি পরীক্ষার শেষে জানুয়ারিতে নতুন ক্লাস শুরু হবে। তখন ক্লাসের সংখ্যাও বাড়ানো হবে।&r𒈔dquo;

শনিবার (২৩ অক্টোবর) চাঁদপুর শহরের বাবুরহাট এলাকায় নবনির্মিত পল্লী বিদ্যুৎ সমিতির কার্যালয়ের উদ্বোধন শেষে মন্ত্🌼রী এসব কথা🔜 বলেন। 

শিক্ষা𒁃মন্ত্রী বলেন, “আমাদের প্রত্যেকটি ক্লাসেই শিক্ষার্থীর সংখ্যা বেশি। যদি ক্লাসের সংখ্যা বাড়াতে যায়, তাহলে এত শিক্ষক ও শ্রেণিকক্ষ নেই। আগামী জানুয়ারি মাসে যখন ক্লা🐲স শুরু হবে, তখন যদি করোনা পরিস্থিতি এমন থাকে, তাহলে চেষ্টা করবো ক্লাসের সংখ্যা বাড়াতে।” 

এছাড়া বিশ্বের কিছু দেশে করোনার তৃতীয় ঢেউ দেখা গেছে। 🔯তাই এই মুহূর্তে কোনও সিদ্ধান্ত নেওয়া সম্ভব হচ্ছে না বলেও🐎 জানান মন্ত্রী।

দীপু মনি বলেন, “সাম্প্রদায়িক সম্প্রীতি রক্ষা ও দেশকে উন্নত করার জন্য নিরলসভাবে পরিশ্রম করে যাচ্ছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনার সরকার। আর সেখানে নির্বাচনকে সামনে রেখে বিএনপি জামায়াত ও তাদের দোসররা দেশকে অস্থিতিশীল করে তুলছে। তারা সরকার ও বাংলাদেশের উন্নয়নꦯের বিরুদ্ধে।”

এ সময় শিক্ষামন্ত্রীর সঙ্গে আরও উপস্থিত ছিলেন- চাঁদপুরের জেলা প্রশাসক অঞ্জনা খান মজলিশ, পুলিশ সুপার মিলন মাহমুদ, পৌর মেয়র মো. জিল্লুর রহমান জুয়েল, ♈সদর উপজেলা চেয়ারম্যান নূরুল ইসলাম নাজিম দেওয়ান, ফরিদগঞ্জ উপজেলা চেয়ারম্য꧋ান অ্যাড. জাহিদুল ইসলাম রোমান, কমিল্লা পল্লী বিদ্যুৎ অঞ্চলের তত্ত্বাবধায়ক প্রকৌশলী মো. আতাউর রহমান, চাঁদপুর পল্লী বিদ্যুতের ডিজিএম দেব কুমার মালু, প্রেসক্লাব সভাপতি ইকবাল হোসেন পাটোয়ারী প্রমুখ।