রাজু হত্যা মামলায় ৫ জনের ফাঁসির আদেশ

রাজশাহী প্রতিনিধি প্রকাশিত: অক্টোবর ১২, ২০২১, ০১:১০ পিএম

রাজশাহী নগরীর নিউমার্কেট এলা🅘কায় চাঞ্চল্যকর রাজু হত💙্যা মামলায় পাঁচজনের ফাঁসির আদেশ দিয়েছেন আদালত। এ মামলার বাকি নয় আসামির বিরুদ্ধে অপরাধ প্রমাণিত না হওয়ায় খালাস দেয়া হয়েছে।

মঙ্গলবার (১২ অক্ট♏োবার) দুপুরে ট্রাইব্যুনাল আদালতের বিচারক অনুপ কুমার এ রায় দেন। 

মৃত্যুদণ্ডপ্রাপ্ত আসামিরা হলে মাহাবুর🐷 রশিদ রেন্টু, আজিজুর রহমান রাজন, সাজ্জাদ হোসেন রাজু, রিংকু বয়া এবং ইসমাইল হোসেন।

রাজশা💃হী দ্রুত ট্রাইবুনাল আদালতের পিপি এন্তাজুল হক বাবু জানান, পূর্ব শত্রুতা ও জমি জমা সংক্রান🎃্ত বিরোধের জেরে ২০১০ সালের ১৫ মার্চ সন্ধ্যায় রাজশাহী মহানগরীর নিউ মার্কেট এলাকায় মাহাবুর রশিদ রেন্টু ও তার ভাড়াটিয়া সন্ত্রাসীদের উপর্যুপরি ছুরিকাঘাত ও হাতুড়ির আঘাতে কলেজ ছাত্র রাজু আহম্মেদ নিহত হন। 

রাজু রাজশাহী জেলার দুর্গাপুর উপজেলার দাওকান্দি ডিগ্রি কলেজের এইচএসসি পরীক্ষার্থী ছিলেন। তার বাড়ি বাগমারা উপজেলার হাসনিপুর গ্রামে। মহানগরীর মোন্নাফের মোড় এলাকায় এক বন্ধুর সঙ্গে মেসে থাকতেন তিনি। ঘটনার দিন সন্ধ্যার পর তিনি তার কম্পিউটার সারাতে নিউমার্কেটে যান। রাজু নিউ মার্কেটের꧂ পশ্চিম উত্তর কোনার গেটের কাছে এলে দুর্বৃত্তরা তাকে ঘিরে ধরে জোর করে রিকশায় তুলে নেওয়ার চেষ্টা করে। পরে পেটে ছুরিকাঘাত ও হাতুড়ি দিয়ে আঘাত করে পালিয়ে যায়।

গুরুতর আহত রাজুকে স্থানীয়রা রাজশাহী মেডিকেল কলেজ (রামেক) হাসপাতালে নিয়ে গেলে চিকিৎসাধীন অবস্থায় রাতে তার মৃত্যু হয়। এ ঘটনায় ঐ দিন🎃ই নগরীর বোয়ালিয়া মডেল থানায় হত্যা মামলা দায়ের করেন নিহতের বাবা এসার উদ্দিন। 

এদিকে রায় ঘোষণার পর দণ্ডপ্রাপ্ত আসামির স্বজনরা ♒কা♛ন্নায় ভেঙে পড়েন। তাদের দাবি, তাদের স্বজনদের অন্যায় ভাবে ফাঁসানো হয়েছে। ন্যায় বিচার পেতে তারা দ্রুত উচ্চ আদালতের দ্বারস্থ হবেন।