ধর্ষক পার্থের শাস্তির দাবিতে মানববন্ধন

সাতক্ষীরা প্রতিনিধি প্রকাশিত: সেপ্টেম্বর ৩০, ২০২১, ০৬:৩০ পিএম

সাত♛ক্ষীরার দেবহাটা উপজেলার একেএম আদর্শ মাধ্যমিক বিদ্যালয়ের দশম শ্রেণীর স্কুলছাত্রী পূর্ণিমা রানী দাশকে ধর্ষণের পর শ্বাসরোধে হত্যার ঘটনায় জড়িত ধর্ষক পার্থ মণ্ডলের দৃষ্টান্তমূলক শাস্তি দাবিতে মানববন্ধন কর্মসূচি পালিত হয়েছে। 

বাংলাদেশ দলিত ও বঞ্চিত জনগোষ্ঠী✅ অধিকার আন্দোলন সাতক্ষীরা জেলা শাখার আয়োজনে বৃহস্পতিবার (৩০সেপ্টেম্বর) দুপুর ১২টায় সাতক্ষীরা প্রেসক্লাবের সামনে এ কর্মসূচি পালিত হয়। 

সংগঠনটির꧒ কেন্দ্রীয় কমিটির সভাপতি বিভোতোষ রায়ের সভাপতিত্বে মানববন্ধনে বক্তব্য রাখেন সংগঠনের জেলা শাখার সাধারণ সম্পাদক দুলাল চন্দ্র দাশ, নিহতের বাবা শান্তি রঞ্জন দাশ, মা চায়না দাশ, বোন প্রতিমা রানী দাশ, বান্ধবী সুধা রানী, সুন্দবন ফাউন্ডেশনের নির্বাহী পরিচালক আফজাল হোসেন, কালিগঞ্জ মিডা সংস্থার সহ-সভাপতি পার্বতী রানী দাশ, আশাশুনি মৌমাছি ফাউন্ডেশনের নির্বাহী পরিচালক সুশান্ত মল্লিক, দেবহাটর পারুলিয়ার প্রভা সংস্থার নির্ব💎াহী পরিচালক শামিম আক্তার কুলসুম প্রমুখ।

বক্তারা বলেন, দেবহাটা উপজেলার টিকেট গ্রামের স্কুলছাত্রী পূর্ণিমা দাসকে ২৩ সেপ্টেম্বর (বৃহস্পতিবার) সন্ধ্যায় বাড়ি থেকে ডেকে নিয়ে ধর্ষণ শেষ💙ে গলায় ক্যাবল পেঁচিয়ে হত্যা তার প্রেমিক একই গ্রামের একই গ্রামের শিবপদ মণ্ডলের ছেলে প্যারা মেডিক্যালে অধ্যয়নরত ছাত্র পার্থ মণ্ডল।

পরেরদিন সকালে বা♒ড়ির পাশে একটি পরিত্যক্ত বাড়ির সবজি বাগান থেকে তার লাশ উ🦋দ্ধার করে পুলিশ। ওইদিন রাতে পূর্ণিমার বাবা শান্তি রঞ্জন দাস দেবহাটা থানায় পার্থকে আসামি করে একটি মামলা করেন।

শনিবার (২৫ সেপ্টেম্বর) রাতে ভারতে পালিয়ে যাওয়ার সময় পার্থকে সদর উপজেলার বৈকারী সীমান্ত এলাকা থেকে গ্রেপ্তার করে 🌜পুলিশ।