ইলিশের সরবরাহ বাড়ায় দাম কমেছে

চাঁদপুর প্রতিনিধি প্রকাশিত: আগস্ট ২৪, ২০২১, ০৮:১৫ পিএম

চাঁদপুরে ইলিশের সরবরাহ বাড়ায় দাম কিছুটা কমেছে।

মঙ্গলবার (২৪ আগস্ট) দুপুরে চাঁদপুর মাছঘাটের ইলিশের পাইকারি ꦑবাজারে এমনটাই দেখা গেছে। ট্রলার থেকে নামানো আকারভেদে মাছের পাইকারি মণ ২০ থেকে ৩৫ হাজারে বিক্রি হচ্ছে। সাগর আর দক্ষিণের ইলিশে চাঁদপুরের মাছঘাট পরিপূর্ণ। চাঁদপুরের স্থানীয় ইলিশ নেই বললেই চলে।

চাঁদপুরের বাজারে মাছের আমদানির সঙ্গে দামও তুলনামূলক কিছুটা কম। তবে এক কেজির ওপরের ইলিশের দাম কিছুটা চড়া। মাঝারি আকারের ৬০০ থে🐟কে ৯০০ গ্রামের ইলিশের দাম কিছুটা কম থাকার কারণে এই আকারের মাছ বেশি কিনছেন ক্রেতারা। অবশ্য বড় আকারের মাছ তুলনামূলক কম আমদানি হচ্ছে। ঠিক এই সময়ে যে পরিমাণ মাছ ঘাটে আসছে তার ৯০ ভাগ সমুদ্রের। এগুলো ট্রলারে করে আনা হচ্ছে চাঁদপুর ঘাটে। পদ্মা কিংবা মেঘনার সুস্বাদু ইলিশ এই মুহুর্তে একবারে মাছ নেই বললেই চলে।

চাঁদপুর ঘাটের মাছ বিক্রেতারা জানান, এক কেজি কিংবা💃 ১২০০ গ্র💜ামের ইলিশ আমরা কিনছি ১৩০০ থেকে ১৫০০ টাকা। দেড় কেজির ওপরের ইলিশ দুই হাজার টাকার ওপরে পাইকারি বিক্রি হচ্ছে।

হাতিয়ার জেলে বেলায়েত জানান, ৭০০-৮০০ গ্রাম ওজনের বেশির ভাগ ইলিশ রয়েছে ট্রলারে। ১৯ হাজার কিংবা ১৯ হাজার ৫০০ টাকা করে মণ বলা হচ্ছে। চাঁদপুরে মা൩ছে দাম বেশি পাব শুনেছি, এখনে এসে দেখি চট্টগ্রাম থেকে এখানে দাম কম। মাছ ধরার ▨খরচের সঙ্গে লাভ খুঁজে পাওয়া দুষ্কর হবে।

আরও সংবাদ