বিএসএফের গুলিতে বাংলাদেশি নিহত

সাতক্ষীরা প্রতিনিধি প্রকাশিত: অক্টোবর ৯, ২০২২, ১০:৪৭ এএম

সাতক্ষীরার কালিয়ানি সীমান্তে বিএসএফের গুলিতে আবু হাসান (২৭) 🔴নামের এক বাংলাদেশি যুবক নিহত হয়েছেন।

রোববার (৯ অক্টোবর) ভোর তিনটার দিকে ജসꦓাতক্ষীরা সদর উপজেলার খৈতলা সীমান্তে এ ঘটনা ঘটে।

নিহত আ🥃বু হাসান সাতক্ষীরা সদর উপজেলার দক্ষিণ কুশখালি গ্রামের মক্🔥তব মোড়ের হায়দার আলীর ছেলে।

কুশখালি গ্রামের হায়দার আলী জানান, খৈতলা সীমান্তের শূন্যরেখায় ভারতীয় দুবলী ক্যাম্পের বিএসএফ হাসানকে গুলি করে ফেলে রেখে𓆉 গেছে মর্মে তিনি রোববার ভোর ৫টার দ♉িকে মোবাইলে খবর পান। স্থানীয়রা তাকে ভোর ৬টা ১০ মিনিটে সাতক্ষীরা সদর হাসপাতালে ভর্তি করেন। সদর হাসপাতালের জরুরি বিভাগের চিকিৎসক তাকে খুলনা হাসপাতালে ভর্তির পরামর্শ দেন। অ্যাম্বুলেন্সে খুলনায় নিয়ে যাওয়ার পথে সকাল৭ টা ২০ মিনিটে ডুমুরিয়া নামক স্থানে হাসান মারা যান।

এদিকে নিহত হাসানের শ্বশুর সদর উপজেলার ঘোনা মোল্লা পাড়ার সাইফুল ইসলাম জানান, তার জামাতা ভারতীয় চোরাই পণ্য আনা-নেওয়ার জন্য পাসিং ম্যান হিসেব কাজ করতেন। তার বিরুদ্ধে ৫টি মাদকের মামলাও রয়েছে। শন𝕴িবার রাতে তিনি ভারতীয় পণ্য বাংলাদেশে আনার জন্য পাসিং ম্যানের দায়িত্ব পালন করতে সীমান্তে অবস্থান করছিলেন। এ সময় দুবলী ক্যাম্পের বিএসএফ তাকে গুলি করে।

সাতক্ষীরা সদর হাসপাতালের জরুরি বিভাগের চিকিৎসক ডা. আশরাফুল ইসলাম জানান, হাসানের পেটের ড🥃ান দিকে গুলিবিদ্ধ হয়। খুলনায় নেওয়ার পথে তার মৃত্যু হয়েছে।

সাতক্ষীরা ৩৩ বিজিবির ♒অধিনায়ক লে. কর্নেল আল মাহমুদ জানা൩ন, সীমান্তে গুলিবিদ্ধ হয়ে হাসানের মৃত্যুর ব্যাপারে বিএসএফের কাছে জানতে চাইলে তারা অস্বীকার করে। তবে বিজিবি ও বিএসএফের মধ্যে ব্যাটালিয়ন পর্যায়ে পতাকা বৈঠক কিছুক্ষণ পর কালিয়ানি শূন্যরেখায় শুরু হবে।