পেঁপে ছাড়া কোনো সবজিই মিলছে না ৭০ টাকার কমে

নওগাঁ প্রতিনিধি প্রকাশিত: অক্টোবর ৯, ২০২২, ১০:২১ এএম

শীতের আগেই বাজারে দেখা মিলছে শীতের সবজ💮ির। তবে দাম বেশ চড়া। শীতের সবজির সঙ্গে পাল্লা দিয়ে বেড়েছে অন্যান্য সবজির দামও। পেঁপে ছাড়া কোনো সবজিই মিলছে না ৭০ টাকার কমে।

শনিবার (৮ অক্টোবর) নওগাঁর কয়েকটি বাজার ঘুর💟ে সবজির বাজারের এম꧙ন চিত্র দেখা গেছে।

বাজার ভেদে বেগুন ৯০ থেকে ১০০ টাকা কেজি দরে বিক্রি হতে দেখা গেছে। টমেটো বিক্রি ꦑহচ্ছে ১২০ থেকে ১৫০ টাকায়। একই দামে বিক্রি হচ্ছে শিমও। এছাড়া করলা ৮০ টাকা, চিচিঙ্গা ৬০ থেকে ৭০ টাকা, পটল ৬০ থেকে ৭০ টাকা, ঢেঁড়স ৭০ টাকা, কচুর লতি ৮০ টাকা, বরবটি ৮০ টাকা, দুন্দল বিক্রি হচ্ছে ৭০ টাকা ও শসা ৮০ থেকে ৯০ টাকা কেজি দরে🔯।

কমের মধ্যে রয়েছে পেঁপে। বিক্রি হচ্ছে ৪০ টাকা কেজি দরে। সবজির বাজারে চাল কুমড়ার পিস বিক্রি হচ্ছে ৬০ টাকা দরে, লাউ আকারভেদে ৬০ থেকে ৭০ টাকা দরে বিক্রি হচ্ছে, মিষ্টি কুমড়ার ফালি ৫০ টাকা। গত সপ্তাহেও ৪০ টাকা পিস দরে বিক্রি হওয়া বাঁধাকপি ও ফু💮লকপি এ সপ্তাহে বিক্রি হচ্ছে ৫০ থেকে ৬০ টাকা দরে।

বাজারে কাঁচা🦩মরিচের কেজি বিক্রি হচ্ছে ৮০ থেকে ১০০ টাকায়। কাঁচা কলার হালি ৪০ থেকে ৫০ টাকা। লেবুর হালি ব꧅িক্রি হচ্ছে ২০ থেকে ২৫ টাকা।

বাজার করতে আসা গৃহিণী রিজিয়া বেগম বলেন, “প্রতিদিন বাজারে অতিরিক্ত টাকা দিতে হচ্ছে। যে পণ্যই কিনি দাম বেশি। যাদের আয় নির্দিষ্ট, তাদের জন্য এভাবে চলা কষ্টের🦋। আমাদের নির্দিষ্ট টাকা দিয়ে সবকিছুই করতে হয়।”

এ ব্যাপারে জেলা কৃষি উপপরিচালক আবু হোসেন জা൩নান, শীতের আগাম সবজি বাজারে উঠায় একটু দাম বাড়ছে। তবে এটা ঠিক হয়ে যাবে।