তরুণকে ইতালিতে নিয়ে যাওয়ার কথা বলে লিবিয়াতে হত্যা

সুনামগঞ্জ প্রতিনিধি প্রকাশিত: অক্টোবর ৪, ২০২২, ১০:৩৯ এএম

সুনামগঞ্জের জগন্নাথপুর উপজেলার একুয়ান ইসলাম (১৯) নামের এক তরুণকে ইতালিতে পাঠ🔯ানোর কথা বলে লিবিয়াতে হত্যার অভিযোগ উঠেছে। এ ঘটনায় সোমবার (৩ অক্টোবর) রাতে একুয়ানের বাবা বাদী হয়ে চারজনের 🅠বিরুদ্ধে হত্যা মামলা করেছেন।

একুয়ান উপজেলার কলকলিয়া ইউনিয়নের শ্রীধরপাশা গ্রামের বাসিন্দা তরিকুল ইসলামের ছে⛄লে।

বিষয়টি নি♏শ্চিত করে জগন্নাথপুর থানার ভারপ্র♌াপ্ত কর্মকর্তা (ওসি) মিজানুর রহমান বলেন, “মামলার চার আসামির মধ্যে দুজন প্রবাসে। বাকি দুজন পলাতক। আসামিদের গ্রেপ্তারে পুলিশের অভিযান অব্যাহত আছে।

মামলার বিষয়ে তরিকুল ইসলাম বলেন, “জায়গা-জমি বিক্রি ক𓃲রে ১৯ লাখ টাকা দিয়েও ছেলেকে বাঁচাতে পারলাম না🔯। এখন শুধু আমার ছেলের হত্যাকারীদের বিচার চাই।”

গত বছরের ১৩ এপ্রিল꧂ শ্রীধরপাশা গ্রামের লিবিয়ায় অবস্থানরত দালাল আলী হোসেনের মাধ্যমে ৭ লাখ টাকায় ইতালি পৌঁছে দেওয়ার চুক্তিতে লিবিয়া যান একুয়ান।

সেখানে পৌঁছার পর দালাল চক্র তাকে আটক করে অমানবিক নির্যাতন চালায়। মাফিয়ার হাত থেকে প্রাণ রক্ষার কথা বলে ২৩ এপ্রিল আরও সাত লাখ টাকা পাঠায় তার পরিবার। এক বছর পর চল𝓡তি বছরের ১৫ জুন আরও ৫ লাখ টাকা দিয়ে তাকে ইতালি পাঠানোর চুক্তি হয় আলী হোসনের সঙ্গে।

এর দুই দিন পর তরিকুল তার ছেলের ব্যাপারে জিজ্ঞাসা করলে তারা জানান, একুয়ান ১৬ জুন মারা গেছে। তিন মাস পরে ২৮ সেপ্টেম্বর (বৃহস্পতিবার) লিবিয়া ও বাংলাদেশ দূতাবাসের সহযোগিতায় একুয়ানের মর🤪দেহ দেশে আসেဣ। পরের দিন বিকেলে সুনামগঞ্জ সদর হাসপাতাল থেকে ময়নাতদন্তের পর গ্রামের বাড়িতে দাফন করা হয়।