‘তত্ত্বাবধায়ক সরকার ছাড়া নির্বাচনে যাবে না বিএনপি’

গাজীপুর প্রতিনিধি প্রকাশিত: সেপ্টেম্বর ৩০, ২০২২, ০৯:১৭ পিএম

তত্ত্বাবধায়ক সরকার ছ💟াড়া কোনো নির্বাচনে বিএনপি যাবে না বলে জানিয়েছেন দলটির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। তিনি বলেছেন, “বাংলার মাটিতে তত্ত্বাবধায়ক সরকারের অধীনে ছাড়া কোনো নির্বাচন দেওয়া হবে না।”

শুক্রবার (৩০ সেপ্টেম্বর) বিকালে গাজীপুরে আ স ম🗹 হান্নান শাহের ষষ্ঠ মৃত্যুবার্ষিকী উপলক্ষে আয়োজিত দোয়া ও আলোচনা সভায় তিনি এসব কথা বলেন।

দলীয় সরকারের অধীনে হলে নির্বাচন সুষ্ঠু হবে না জানিয়ে মির্জা ফখরুল বলেন, “২০০৮ সালে শেখ হাসিনা নির্বাচনের আগে বলেছিলেন, দশ টাকা কেজি চাল, বিনা পয়সায় সার, ঘরে ൲ঘরে চাকুরী দেবেন। এখন ক্ষমতায় গিয়ে জনগণের সঙ্গে তামাশা করছেন। বর্তমানে ঘরে ঘরে বেকারের সং🐓খ্যা দেখা যাচ্ছে।”

ꦿআওয়ামী লীগের সাধারণ সম্পাদক 🉐ওবায়দুল কাদেরের নাম উল্লেখ করে মির্জা ফখরুল বলেন, “ওবায়দুল কাদের বলেন ‘তত্ত্বাবধায়ক সরকার দিবা স্বপ্ন।’ হাছান মাহমুদ, রাজ্জাকরা বলেন, ‘তত্ত্বাবধায়ক সরকার হবে না।’ এসব বলার কারণ হলো তত্ত্বাবধায়ক সরকারের অধীনে নির্বাচন হলে তারা কোনদিনও ক্ষমতায় আসতে পারবে না। ২০টির বেশি সিট পাবে না। এ কারণে তারা তত্ত্বাবধায়ক সরকারকে ভয় পায়।”

তিনি আরও বলেন, “এক রাতে পেট্রল, ডিজেল, কোরোসিনের দাম বেড়েছে ৫৪ ভাগ। সবকিছুর দাম এখন হাতের নাগালের বাইরে। দ্রব্যমূল্য এবং জিনিসপত্রের দাম কমানোর দাবিতে আন্দোলন করতে গিয়ে ভোলা, নারায়ণগঞ্জ ও মুন্সিগঞ্জে পুলিশের গুলিতে শাওনসহ আরও চা꧙র নেতা-কর্মী নিহত হয়েছে।”

হান্নান শাহ্ স্মৃতি সংসদের উদ্যোগে আয়োজিত সভায় সভাপতিত্ব করেন ꦉসংগঠনের সভাপতি ও গাজীপুর জেলা বিএনপির সভাপতি একেএম ফজলুল হক মিলন।

কাপাসিয়া উপজেলা বিএনপির সাধারণ সম্পাদক বীর মুক্তিযোদ্ধা খন্দকার আজিজুর রহমান পেরার পরিচালনায় অন্যান্যের মাঝে বক্তব্য রাখেন, গাজীপু🎶র জেলা বিএনপির সাধারণ সম্পাদক ও কাপাসিয়া উপজেলা বিএনপির সভাপতি হান্নান শাহ্ পুত্র শাহ্ রিয়াজুল হান্নান রিয়াজ, কেন্দ্রীয় বিএনপির যুগ্ম-মহাসচিব ও নরসিংদী জেলা বিএনপির আহ্বায়ক খায়রুল কবির খোকন, কেন্দ্রীয় নেতা কামরুজ্জামান রতন, বেনজির আহমেদ টিটু, ওমর ফারুক সাফিন, গাজীপুর মহানগর বিএনপির আহ্বায়ক সোহরাব🍎 উদ্দিন, গাজীপুর জেলা বিএনপির প্রচার সম্পাদক  রাশেদুল হক, বিএনপি নেতা মাস্টার হুমায়ূন কবির, শাহজাহান ফকির, হেলাল উদ্দিন, ড. অ্যাডভোকেট সাইদুজ্জামান, আ ন ম ইব্রাহীম খলিল, অ্যাড. কাজী খান, আবু তাহের মুসল্লি, মোয়াজ্জেম হোসেন, আকতারুজ্জামান বাবুল, হাসিবুর রহমান খান মুন্না, আতাউর রহমান মোল্লা, জান্নাতুল ফেরদৌসী, ইয়াসিন মোল্লা প্রমূখ।

এছাড়া প্রধান অতিথি মির্জা ফখরুল 🐽ইসলাম আলমগীর নেতাকর্মীদের নিয়ে হান্ন☂ান শাহের কবরে ফাতেহা পাঠ এবং রুহের মাগফিরাত কামনা করে দোয়া করেন।