পঞ্চগড়ে নৌকাডুবি : নিহতের সংখ্যা বেড়ে ৪১

পঞ্চগড় প্রতিনিধি প্রকাশিত: সেপ্টেম্বর ২৬, ২০২২, ০৫:৪১ পিএম

পঞ্চগড়ের বোদা উপজেলায় নদী পার হতে গিয়ে নৌꦇকা ডুবে নিহতের সংখ্যা বেড়ে ৪০ জনে দাঁড়িয়েছে। এর মধ্যে নারী ২২, পুরুষ ৮ এবং শিশু ১১ জন।

সোমবার (২৬ সেপ্টেম্বর) সকাল থেকে দুপুর আড়াইটা পর্যন্ত এসব লাশ উদ্ধার করা হয়।♌ তবে এখনো অর্ধশত যাত্রী নিখোঁজ র🌌য়েছেন।

পঞ্চগড়ের অতিরিক্ত জেলꦿা প্রশাসক (রাজস্ব) ൩দীপংকর রায় বিষয়টি নিশ্চিত করেছেন।

এ ঘটনায় নিহতদের পরিবারের স্বজনদের দুর্যোগ ও ত্রাণ মন্ত্রণালয়ের পক্ষ থেকে ১ লাখ টাক🌺া করে, হিন্দু🌃 বৌদ্ধ খ্রিষ্টান ঐক্য পরিষদের পক্ষ থেকে ২৫ হাজার করে টাকা, জেলা প্রশাসনের পক্ষ থেকে ২০ হাজার করে টাকা ও আহতদের ৫ হাজার করে টাকা আর্থিক সহায়তা দেওয়ার ঘোষণা করেছেন।

এদিকে রোববার (২৫ সেপ্টেম্বর) রাতে রেলপথমন্ত্রী ও পঞ্চগড় ২ আসনের সংসদ সদস্য নুরুল ইসলাম সুজন ঘটনাস্থল পরিদর্শন করেছেন। পরে সোমবার দুপুরে ধর্ম মন্ত্রণালয়ের প্রতিমন্ত🥃্রী ফরিদুল হক খান, ঠাকুরগাঁও ১ আসনের সংসদ সদস্য ও পানিসম্পদ মন্ত্রণালয়ের সংসদীয় কমিটির সভাপতি রমেশ চন্দ্র সেন ঘটনাস্থল পরিদর্শন করেন। নিহতদের বাসায় গিয়ে স্বজনদের সঙ্গে দেখা করে সার্বিক বিষয়ে খোঁজখবর নেন।

রোববার দুপুর আড়াইটার সময় মহা𝓰লয়া পূজা উপলক্ষে মাড়েয়া বামনহাট ইউনিয়নের আউলিয়া ঘাটে করতোয়া নদী পার 🔴হতে গিয়ে এ দুর্ঘটনা ঘটে।

এ ঘটনায় রাতে পঞ্চগড়ের অতিরিক্ত জেলা ম্যাজিস্🔯ট্রেট দীপংকর রায়কে প্রধান করে ৫ সদস্যবিশিষ্ট একটি তদন্ত কমিটি গঠন করে জেলা প্রশাসন। কমিটিকে আগামী তিন কার্যদিবসের মধ্যে প্রতিবেদন জমা দেওয়ার নির্দেশ দেওয়া হয়।