পুজো শেষে ফেরার পথে নৌকা ডুবে ২৪ জনের মৃত্যু

পঞ্চগড় প্রতিনিধি প্রকাশিত: সেপ্টেম্বর ২৫, ২০২২, ০৭:০৩ পিএম

পঞ্চগড়ে নদী পাড় হতে গিয়ে নৌকা ডুবে শিশুসহ ২৪ জনের মৃত্যু হয়েছে। উদ্ধার অভিযান অব্যাহত আছে। এই 🐷ঘটনায় মৃতের 𓃲সংখ্যা আরও বাড়তে পারে।

রোববার (২৫ সেপ্টম্বের) দুপুর আড়াইটার দিকে মাড়েয়া বামনহাট ইউনিয়নের আউলিয়া ঘাটে এ দুর্ঘটনাটি ঘটে। এখন পর্যন্ত নিহ♕তদের পরিচয় পাওয়া যায়নি।

মারা যাওয়াদের মধ্যে ৮ শিশু, ৪ পুরুষ ও ১২ নারী রয়েছেন। তাদের মধ্যে উপজেলা স্বাস🎀্থ্য কমপ্𒁏লেক্সে নেওয়ার পর আটজনের মৃত্যু হয়েছে। বাকি ১৬ জনের লাশ নদীর পাড়ে রাখা হয়েছে।

স্থানীয় সূত্রে জানা যায়, মহালয়া পূজা উপলক্ষে করতোয়া নদী নৌকা দিয়ে পার হচ্ছিলেন প্রায় ১০০ এর অধীক মানুষ। পার হওয়ার সময় নৌকাটি নদীর মাঝ খানে 🎐গেলে মোড় নেওয়ার সময় নিয়ন্ত্রণ হারিয়ে ডুবে যায়। এ ঘটনায় প্রশাসনসহ স্থানীয়ভাবে উদ্ধার অভিযান পরিচালনা করলে ২৪ জনের মৃরদেহ উদ্ধার করা 𒈔হয়।

বোদা উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. সোলেমান আলী জানান, শারদীয় দুর্গোৎসবের মহালয়া উপলক্ষে মাড়েয়া বাজার এলাকার আউলিয়া ঘাট থেকে ৭০-৮০ জনের মতো মানুষ নিয়ে একটি শ্যালো ইঞ্জিনচালিত নৌকা বড়শশী ইউনিয়নের বদেশ্বরী মন্দিরের দিকে যাচ্ছিল। ঘাট থেকে নৌকাটি কিছু দুর যাওয়ার পর𒀰 দুলতে শুরু করে। একপর্যায়ে নৌকাটি ডুবে যায়। মৃতদের অধিকাংশই নারী ও শিশু।

মো. সোলেমান আলী বলেন, “মরদেহ শনাক্তের প্রক্রিয়া চলছে। শনাক্ত হলে মরদেহ পরিবারের কাছে হস্তান্তর করা হবে। জেলা প্রশাসনেরꦏ পক্ষ থেকে মৃতদের প্রত্যেকಌের পরিবারকে ২০ হাজার টাকা করে দেওয়া হবে।”

ফায়ার সার্ভিসের ডুবুড়ি দল অন্যদের খোঁজতে অভিযান অব্যাহত রেখেছে ব🥀লে 🦂জানা গেছে।