রাতের আঁধারে দুর্গাপ্রতিমা ভাঙচুর

সাতক্ষীরা প্রতিনিধি প্রকাশিত: সেপ্টেম্বর ২৩, ২০২২, ০৩:৩৬ পিএম

সাতক্ষীরার তালা উপজেলার জেয়ালা নলতা সাহাপাড়া রাধা গোবিন্দ সর্বজনীন মায়ের মন্দির෴ের দুর্গাপ্রতিমা ভাঙচুর করা হয়েছে। বৃহস্পতি🐠বার (২২ সেপ্টেম্বর) গভীর রাতে এ ঘটনা ঘটে।

জেয়ালা নলতা সাহাপাড়া রাধা গোবিন্দ সর্বজনীন মায়ের মন্দিরের দুর্গাপূজা পরিচালনা কমিটির সভাপতি অসিত কুমার সাহা জানান, মন্দিরের অংশে কোনো তালা লাগানোর ব্যবস্থা নেই। শুক্রবার সকাল সাড়ে ৬টার দিকে গ্রামের মুদি ব্যবসায়ী বলরাম সাহা মন্দিরে প্রণাম করতে এসে নির্মাণাধীন প্রতিমা ভাঙচুর করা দেখে তাকে খবর দেন। তিনি বিষয়টি স্থানীয় খলিলনগর ইউপি চেয়ারম্যান প🔥্রণব ঘোষ বাবলু ও থা🐠নাকে অবহিত করেন। ঘটনাস্থলে এসে তিনি লক্ষ্মীপ্রতিমার মাথা মাটিতে পড়ে থাকতে দেখেন। এছাড়া সরস্বতী, কার্তিক, দুর্গার মাথা মুড়িয়ে ও মহিষাসুরের হাত, গণেশের হাত, সরস্বতীর হাত মুড়িয়ে ভাঙা অবস্থায় দেখতে পান।

তালা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা আবু জিহা ফকরুল আলম খান সাংবাদিকদের বলেন🌟, “বিষয়টি স্পর্শকাতর। তবে যেভাবে ভাঙা দেখিছি, তাতে⭕ মনে হয়েছে পরিকল্পিত। তদন্ত করে পরবর্তী ব্যবস্থা নেওয়া হবে।”

তালা-কলারোয়া আসনের সাংসদ মুস্তফা লুৎ𝓀ফুল্লাহ জানান, এটি কোনো সংঘবদ্ধ চক্রের কাজ নয়। এ ব্যাপারে তিনি ওই মন্দির পরিচালনা কমিটির সভাপতি ও সাধারণ সম্পাদককে নিয়ে পৃথকভাবে বসেছেন। পুলিশের পাশাপাশি র‌্যাব ও পিবিআই তদন্ত করছে। ঘটনার সঙ্গে জড়িত যেই হোক না কেন, তাকে গ্রেপ্তারের জন্য বলা হয়েছে।