ঐতিহাসিক শাহী মসজিদের দানবাক্স ভেঙে টাকা লুট

বরগুনা প্রতিনিধি প্রকাশিত: সেপ্টেম্বর ২০, ২০২২, ১০:২৩ এএম

বরগুনার বেতাগীর একমাত্র প্💜রত্নতাত্ত্বিক নিদর্শন ঐতিহাসিক বিবিচিনি শাহী মসজিদের দানবাক্স ভেঙে টাকা লুটের ঘটনা ঘটেছে।

বুধবার (২১ সেপ্টেম্বর) সকালে বিষয়টি বেতাগী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আবুল বাসার এဣ তথ্য সংবাদ প্রকাশকে নিশ্চিত করেন। 

জানা যায়, সোমবার (১৯ সেপ্টেম্বর) রাতে এ ঘটনা ঘটে। দুর্বৃত্তরা মসজিদের প্রধান ফটকের সামনে🤪 রাখা দানবাক্সের তালা ভেঙে নগদ টাকা পয়সা নিয়ে যায়।

মসজিদের মুয়াজ্জিন হানিফ হাওলাদার সংবাদ প্রকাশকে বলেন, “প্😼রতি মাসের ৩০ তারিখ মসজিদ কমিটি দান বাক্সে🎉র তালা খুলে থাকেন। তবে যা চুরি হয়েছে তাতে আনুমানিক লাখ টাকার বেশি হতে পারে। বড় বাক্সটির সঙ্গে ছোট ৪টি দানবাক্স ছিল। তাও ভেঙে সব টাকা নিয়ে গেছে।”

বেতাগী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শাহ আলম হাওলাদার জানাꩲন, ঘটনাস্থল পরিদর্শন করে সঠিক রহস্য উন্মোচনে তৎপর রয়েছে পুলিশ

মসজিদ কমিটির সভাপতি ও উপজেলা নির্বাহী কর্ম𓆉কর্তা সুহৃদ সালেহীন সংবাদ প্রকাশকে বলেন, “মসজিদের মতো পবিত্র স্থানে চুরি হওয়ার বিষয়টি অত্যন্ত দুঃখজনক। ঘটনা শোনার পর থানা পুলিশকে অবহিত করা হয়েছে।”

ইতিহাস থেকে জানা যায়, ১৬৫৯ সালে দিল্লি সম্রাট শাহজাহানের শাসনামলে সুদূর পারস্য থেকে আধ্যাত্মিক সাধক হযরত শাহ নেয়ামত উল্লাহ (রা.) ইসলাম প্রচার কর☂ার উদ্দেশ্যে দিল্লিতে আসেন। ওই সময় হযরত শাহ নেয়ামত উল্লাহ (রা.) বিবিচিনি শাহী মসজিদটি নির্মাণ করেন।

মসজিদটিতে দেশের বিভিন্ন স্থান থেকে পর্যটকরা ঘুরতে আসেন। নামাজ পড়েন এবং দানবাক্সে টাকা পয়সা দান করেন।