‘বাংলাদেশের নাম রাখা উচিত গণপ্রজাতন্ত্রী বেহেশত’

নওগাঁ প্রতিনিধি প্রকাশিত: সেপ্টেম্বর ১৪, ২০২২, ০৯:৩৪ পিএম

ভোলা ও নারায়ণগঞ্জে বিএনপি কর্মী হত্যা এবং দ্রব্যমূল্যের মূল্যবৃদ্ধির প্🍃রতিবাদে নওগাঁর মান্দায় সমাবেশ করেছে বিএনপি। বুধবার (১৪ সেপ্টেম্বর) বিকেলে মান্দার প্রসাদপুর বাজারে এ সমাবেশ অনুষ্ঠিত হয়।

সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে নওগাঁ-🍷৪ (মান্দা) আসনের সাবেক সংসদ সদস্য ও বিএনপির কেন্দ্রীয় কমিটির সদস্য শামসুল আলম প্রামানিক পররাষ্ট্রমন্ত্রীর বক্তব্যের সমালোচনা করে বলেন, “আওয়ামী লীগের নেতা-কর্মীরা সিন্ডিকেট করে দ্রব্যমূল্যের দাম বাড়িয়ে, ♌ব্যাংক থেকে হাজার হাজার কোটি টাকা লুটপাট করে নিজেরা সম্পদের পাহাড় করে তুলেছেন। বাংলাদেশের সাধারণ মানুষ কষ্টে থাকলেও আওয়ামী লীগের নেতা-কর্মীরা বেহেশতে রয়েছেন। এজন্য একদিক দিয়ে পররাষ্ট্রমন্ত্রী যথার্থই বলেছেন, বাংলাদেশের মানুষ বেহেশতে আছেন। বাংলাদেশের নাম রাখা উচিত ‘গণপ্রজাতন্ত্রী বেহেশত’। যেই দেশে জনগণের টাকায় বুলেট কিনে তাদের বুকেই বিদ্ধ করে।”

উপজ♒েলা বিএনপির আহ্বায়ক শফিকুল ইসলাম চৌধুরীর সভাপতিত্বে সমাবেশে প্রধান বক্তা হিসেবে বক্তব্য রাখেন বিএনপির কেন্দ্রীয় কমিটির সদস্য ও ঢাকা বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রদলের সাব🍌েক আহ্বায়ক আব্দুল মতিন।

বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন জেলা বিএনপির আহ্বায়ক আবু বক্কর সিদ্দিক, জেলা বিএনপির সাবেক সাধারণ সম্পাদক জাহিদুল ইসলাম, মান্দা 𝐆উপজেলা বিএনপির সাবেক সভাপতি মকলেছুর রহমান মকে, সাবেক সাধারণ সম্পাদক ডা. ইকরামুল বারী টিপু প্রমুখ।

আব্দুল মতিন বলেন,🍷 “এই সরকারের বিদায়ের ঘণ্টা বেজে গেছে। ভোলা ও নারায়ণগঞ্জে আমাদের ভাইয়েরা বুকের তাজা রক্ত দিয়ে রাজপথ 💎রঞ্জিত করেছেন। এই স্বৈরাচার সরকারকে হঠাতে হলে আরও রক্ত দিতে হবে এবং আমরা রক্ত দিতে প্রস্তুত আছি। রাজপথে নেমে গেছি, আর ঘরে ফিরতে চাই না। বিএনপির ঘাঁটি মান্দা থেকেই সরকার পতনের আন্দোলন শুরু।”