বরগুনার ডিসিসহ ৩ জনের বিরুদ্ধে মামলা

বরগুনা প্রতিনিধি প্রকাশিত: সেপ্টেম্বর ১৩, ২০২২, ০৮:৫০ এএম

বরগুনার জেলা প্রশাসক হাবিবুর রহমান, উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) কাওছার হোসেনসহ ৩ জনের বিরুদ্ধে মামলা হয়েছে। মামলার অপর আরেক আসামি হলেন সহকারী কমিশনার (ভূমি) নিজাম উদ্দিন🔴।

আদালত সূত্রে জানা গেছে, রোববার (১১ সেপ্টেম্বর) বরগুনা সহকারী জেলা জজ আদালতে মামলা করেন পৌরশহরের আবুল কালাম নামে এক ব্যবসায়ী। মামলাটি আমলে নিয়ে ১৫ দিনে𒅌র মধ্যে ༺কারণ দর্শানোর আদেশ দিয়েছেন আদালত।

খোঁজ নিয়ে জানা যায়, বরগুনা পৌর শহরের এসএ অথবা আরএস খতিয়ানে রেকর্ডভূক্ত ৩২ একর জমি খাস খতিয়ানে নিয়ে একসনা বন্দোবস্ত দেওয়ার প্রক্রিয়া শুরু করেছে জেলা প্রশাসন। এ জন্য তারা ৭০ থেকে ১০০ ধরে ব🐻সবাস করে আসছেন, এমন অনেকের বিরুদ্ধেই মামলা দিয়েছে। তাদের রেকর্ড বাতিল করে শহরের সকল জমি খাস খতিয়ান করার জন্য ভূমি অফিসকে চিঠি দিয়েছেন জেলা প্রশাসক।

এ বিষয়ে বরগুনার সহকারী কমিশনার নিজাম উদ্দিন বলেন, “৩২ একর ভূমি খাস খতিয়ানে নেওয়ার প্রক্রিয়া শুরু হয়েছে। সবাইকে একে এক নোটিশ🔯 দেওয়া হবে। আমার এখানে শুনানি হবে। পরে কেউ ক্ষুব্ধ হলে এডিসি রাজস্ব অফিসে শুনানি করতে পারবেন। এরপর বিভাগীয় কমিশনার কার্যালয়ে শুনানি হবে। সেখান থেকে ভূমি কমিশনেও যাওয়ার সুযোগ রয়েছে তাদের। আদালত আমাদের যে নির্দেশনা দেবেন তা আমাদের মানতে হবে। আদালত স্থগিত করলে আমরা প্রক্রিয়া বন্ধ রাখবো।”

ꦇএ বিষয়ে জেলা প্রশাসক হাবিবুর রহমান বলেন, “আদালত থেকে এখনো কোনো নোটিশ পাইনি। আদালত আমাকে নোটিশ দিলে আদালতের মাধ🅠্যমে তার জবাব দেবো।”