গৃহবধূকে গাছে বেঁধে নির্যাতন, আটক ১

জামালপুর প্রতিনিধি প্রকাশিত: সেপ্টেম্বর ৫, ২০২২, ০৮:৩৮ পিএম

জামালপুরের বকশীগঞ্জে এক গৃহবধূকে গাছের সঙ্গে বেঁধে নির্যাতনের ছবি সামাজিক যোগাযোগমাধ্যমে ভাইরাল হয়েছে। এ ঘটনার সঙ্গে জড়িত থাকার অভিযোগে শ🐟িলা পারভীন (৪০) নামে এক নারীকে আটক করা হয়েছে।

সোমবার (৫ সেপ্টেম্বর) দুপুর ১২টার দিকে বকশীগ♛ঞ্জ সদর ইউনিয়নের মালিরচর জিগাতলা এলাকায় এ ঘটনা ঘটে।

জানা যায়, বকশীগঞ্জ সদর ইউনিয়নের জিগাতলা গ্রামের দিনদার হোসেনের ছেলে আসাদু✃ল ইসলাম তার সাবেক স্ত্রী মাহমুদা বেগমকে (২৫) তার বাড়িতে গাছের সঙ্গে বেঁধে রেখেছেন, এমন একটি ভিডিও সামাজিক যোগাযোগমাধ্যমে ছড়িয়ে পড়লে বিষয়টি থানা পুলিশের নজরে আসে। এ অবস্থায় পুলিশ দুপুর ২টার দিকে ঘটনাস্থলে উপস্থিত হয়ে গাছের সঙ্গে বেঁধে রাখা মাহমুদা বেগমকে উদ্ধার করা হয়।

একই ꦿসময় পুলিশ গাছে বেধে রাখার ঘটনার জড়িত থাকার অভিযোগে আসাদুল ইসলামের বড় ভাই আজাদ মিয়ার স্ত্রী শিলা পারভীন🐟কে আটক করে থানায় নিয়ে আসে।

প্রত্যক্ষদর্শী ও স্থানীয়রা জানান, ১৩ বছর আগে দেওয়ানগঞ্জ উপজেলার পাররামরামপুর ইউনিয়নের ঝাউডাঙ্গা গ্রামের মাহাজন মিয়ার মেয়ে মাহমুদা বেগমের সঙ🐼্গে জিগাতলা গ্রামের দিনদার হোসেনের ছেলে আসাদুল ইসলামের বিয়ে হয়। কয়েক বছর পর আসাদুল ইসলাম জীবিকার তাগিদে ব্র🍎ুনাই চলে যান।

আসাদুল ইসলাম প্রবাসের থাকার কারণে বিভিন্ন বিষয় নিয়ে তার স্ত্ဣরী মাহমুদা বেগমের সঙ্গে মনোমালিন্য হয়। তাদের ঘরে ৩ বছর বয়সী একটি ছেলে 🐽সন্তানও আছে। গত দুই মাস আগে ব্রুনাই থেকে আসাদুল ইসলাম দেশে ফিরলে স্বামী-স্ত্রীর মধ্যে পারিবারিক বিরোধ চরম আকার ধারণ করে।

এ কারণ﷽ে মাহমুদা বেগম তার বাবার বাড়িতে চলে যায়। এর মধ্যে গত ২৩ আগস্ট আসাদুল ইসলাম তার স্ত্রীকে তালাক দেন। এ খব💃র পেয়ে সোমবার বেলা ১১টার দিকে আসাদুলের বাড়িতে চলে আসে মাহমুদা বেগম।

এক পর্যায়ে আসাদুলের ঘরে বি൲ষপানে আত্মহত্যার চেষ্টা করলে বাড়ির লোকজনের সহযোগিতায় আসাদুল ইসলাম বাড়ির আঙিনায় একটি গাছে বেঁধে রাখেন মাহমুদা বেগমকে। পরে এ সংক্রান্ত একটি ভিডিও ছড়িয়ে পড়লে চাঞ্চল্য সৃষ্টি হয়🅷।

অভিযুক্ত আসাদুল ইসলামের বড় ভাই ও বকশীগঞ্জ ইউপি চেয়ারꦚম্যান আলমগীর কবির আলমাছ জানান, তাকে (মাহমুদা বেগম) তালাক দেওয়ার পরও আমার ভাইয়ের বাড়িতে এসে আত্মহত্যার চেষ্টা করায় নিরাপদ আশ্রয়ে রাখা হয়। নির্যাতনের বিষয়টি সঠিক নয়।

বকশীগঞ্জ থানার উপ-পরিদর্শক আবু শরীফ জানান, গাছে বেঁধে রাখার বিষয়ে শিলা পারভীন নামে একজনকে জিজ্ঞাসাবাদের জন্য আটক করা হয়েছে। তদন্ত সাপেক্ষে প্রয়োজনীয় ব্যবস্💝থা নেওয়া হবে।