কাপ্তাইয়ে ১৪৪ ধারা জারি

রাঙ্গামাটি প্রতিনিধি প্রকাশিত: আগস্ট ২৮, ২০২২, ০৯:২৫ এএম

একই সময়ে একই স্থানে আওয়ামী লীগ ও বিএনপির পাল্টাপাল্টি কর্মসূচিকে 🔥কেন্দ্র করে উত্তপ্ত পরিস্থিতি মোকাবিলায় রোববার রাঙামাটির কাপ্তাইয়ে ১৪৪ ধারা জারি করেছে স্থানীয় প্রশাসন।

শꦬনিবার (২৭ আগস্ট) রাতে কাপ্তাই উপজেলা নির্বাহী 👍অফিসার (ইউএনও) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মুনতাসিন জাহান এক আদেশে ১৪৪ ধারা জারি করেছেন।

আদেশে জানানো হয়েছে, ২৮ আগস্ট কাপ্তাই উপজেলা সদরস্থ বরইছড়ি এলাকায় জ্বালা🌳নি তেলের মূল্যবৃদ্ধি, পরিবহন ভাড়া ও নিত্যপ্রয়োজনীয়𓆏 দ্রব্যমূল্য বৃদ্ধির প্রতিবাদে বিএনপি বিক্ষোভ সমাবেশর প্রস্তুতি গ্রহণ করেছে। অন্যদিকে একই স্থানে, একই তারিখে ও একই সময়ে বাংলাদেশ আওয়ামী লীগ তারেক জিয়ার ফাঁসির দাবিতে বিক্ষোভ মিছিল ও সমাবেশের আয়োজন করবে মর্মে সংবাদ পাওয়া গেছে।

এতে আরও ব🃏লা হয়, আগামী ২৮ আগস্ট একই স্থানে, একই তারিখে ও একই সময়ে বাংলাদেশের দুইটি বৃহত্তর রাজনৈতিক দলের আহুত কর্মসূচির কারণে জনজীবনের অসুবিধা ও উপজেলার স্বাভাবিক শান্তিশৃঙ্খলা বিঘ্নিত হওয়ার সমূহ সম্ভাবনা ও আশঙ্কা রয়েছে। যেহেতু জনস্বার্থে অত্র কাপ্তাই উপজেলায় শান্তিপূর্ণ পরিবেশ অক্ষুণ্ণ রাখা অপরিহার্য এবং সেহেতু আগামী ২৮ আগস্ট সকাল ৬টা থেকে সন্ধ্যা ৬টা পর্যন্ত কাপ্তাই উপজেলা সদর ও আশেপাশের এলাকায় সকল প্রকার সভা সমাবেশ, মিছিল মিটিং, লোক সমাগম এবং চার বা ততোধিক ব্যক্তির একসঙ্গে চলাচল ও আইনশৃঙ্খলা পরিপন্থী সকল অবৈধ কার্যক্রম নিষিদ্ধ ঘোষণা করে ১৪৪ ধারা জারি করা হলো।

ইউএনও মুন🧸তাসিন জাহান জানান, এ আদেশ সরকারি কর্মকর্তা-কর্ম꧅চারী, জরুরি সেবা, স্বাভাবিক কাজে নিয়োজিত এবং আইনশৃঙ্খলা রক্ষার কাজে জড়িত ব্যক্তিবর্গের জন্য প্রযোজ্য হবে না।