অস্ত্র-গুলিসহ রোহিঙ্গা যুবক আটক

কক্সবাজার প্রতিনিধি প্রকাশিত: আগস্ট ২৪, ২০২২, ০৫:৫৮ পিএম

কক্সবাজারের টেকনাফে আগ্নেয়াস্ত্র ও গুলিসহ এক রোহিঙ্গা যুবককে আটক করেছে🌠 আর্মড পুলিশ ব্যাটালিয়ন (এপিবিএন)। আটক মো. জোবায়ের (২৩) টেকনাফের নয়াপাড়া নিবন্ধিত রোহিঙ্গা শরণার্থী ক্যাম্পের এইচ-ব্লকের লাল মিয়ার ছেলে।

বুধবার (২৮ আগস্ট) ভোরে টেকনাফ উপজেলার হ্নীলা ইউনিয়নের নয়াপাড়া নিবন্ধিত রোহিঙ্গা শরণার্থী ক্যাম্পের এইচ-ব্🍌লকে এ অভিযান চালিয়ে তাকে আটক করা হয়। দুপুরে বিষয়টি নিশ্চিত করেছেন ১৬ এপিবিএন -এর অধিনায়ক এডিআইজি হাসান বারী নুর।

হাসান বারী নুর বলেন, “বুধবার ভোরে টেকনাফের নয়াপাড়া নিবন্ধিত রোহিঙ্গা শরণার্থী ক্যাম্পের জনৈক ব্যক♏্তির বসত ঘরে অপরাধ করার উদ্দেশে কতিপয় লোকজন অবস্থান করছে। এমন খবরে এপিবিএন এর একটি দল অভিযান চালায়। এতে সন্দেহজনক ঘরটি ঘেরাও করলে পুলিশের উপস্থিতি টের পেয়ে ২-৩ জন কৌশলে পালিয়ে🦂 যায়। পরে ঘরটি তল্লাশি করে দেশিয় তৈরি ২টি বন্দুক ও ৮টি গুলি পাওয়া যায়। এসময় ওই ঘরে অবস্থানকারী এক যুবককে আটক করা হয়।”

হাসান বারী নুর আরও বল💜েন, “আটক মো. জোবায়ের টেকনাফের রোহিঙ্গা ক্যাম্প কেন্দ্রিক সক্রি🐼য় সংঘবদ্ধ ডাকাত দলের সদস্য। তার বিরুদ্ধে হত্যা, ডাকাতি ও অপরহরণসহ নানা অভিযোগে টেকনাফ থানায় একাধিক মামলা রয়েছে।”

আটক যুবকের ♑বিরুদ্ধে সংশ্লিষ্ট আইনে টেকনাফ থജানায় মামলা দায়ের করা হয়েছে বলে জানান এডিআইজি হাসান বারী নুর।