কৃষককে পিটিয়ে হত্যা

সুনামগঞ্জ প্রতিনিধি প্রকাশিত: আগস্ট ২৪, ২০২২, ০৩:০৫ পিএম

সুনামগঞ্জের ধর্মপাশা উপজেলায় বোরো ধানের বীজতল♎ায় চাই দিয়ে মাছ ধরায় বাধা দেওয়ায় সাইকুল 💟ইসলাম (৫২) নামের এক কৃষককে পিটিয়ে হত্যার অভিযোগ উঠেছে।

বুধবার (২৪ আগস্ট) সকালে উপজেলার পাইকুরাটি ইউনিয়নের সুলতানপুর গ্রামে এ🌼 ঘটনা ঘটে।

সাইকুল ইসলাম উপজেলার পাইকুরাটিꦓ ইউনিয়নের সুলতানপুর গ্রামে বাসিন্দা।

পুলিশ ও স্থানীয় সূত্রে জানা যায়, উপজেলার পাইকুরাটি ইউনিয়নের সুলতানপুর গ্রামে কৃষক সাইকুল ইসলামের বোরো ধানের বীজতলায় পাশের নওধার গ্রামের বাসিন্দা আবুল কাশেম সকালে চার-পাঁচজনকে সঙ্গে নিয়ে বীজতলা থেকে কিছুটা মাটি কেটে তুলে পাড় তৈরি করে প্লাস্টিকের চাঁই পেতে মাছ শিকার করছিলেন। খবর পেয়ে কৃষক সাইকুল ইসলাম বীজতলার ক্ষতি করে মাছ শিকার করায় কাশেম ও তার সঙ্গে থাকা লোকজনের ওপর ক্ষুব্ধ হয়ে গালিগালাজ করেন। এতে আবুল কাশেম ও তার লোকজন কৃষক সাইকুলকে এলোপাথাড়ি কিলঘুষি মারলে সাইকুল অচেতন হয়ে মাটিতে লুটিয়ে পড়েন। খবর পেয়ে স্বজনেরা এসে সাইক🧸ুলকে উদ্ধার করে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক মৃত ঘোষণা করেন।

উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের আবাসিক চিকিৎসা কর্মকর্তা মুক্তাদির হ🍸োসেন জানান, ওই কৃষক কী কারণে মৃত্যু হয়েছে ময়নাতদন্ত ছাড়া সঠিক কারণ নির্ণয় করা সম্ভব নয়। তবে শরীরে আঘাতের কোনো চিহ্ন পাওয়া যায়নি।

ধর্মপাশা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহাম্মদ মিꦛজানুর রহমান বলেন, “ওই কৃষকের লাশটি উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে থেকে উদ্ধার করা হয়েছে। ময়নাতদন্তের জন্য লাশ সুনামগঞ্জ জেল𒐪া সদর হাসপাতালে পাঠানো হয়েছে। লিখিত কোনো অভিযোগ এখনও পাইনি।”