মেয়েকে হত্যার দায়ে বাবার মৃত্যুদণ্ড

সিরাজগঞ্জ প্রতিনিধি প্রকাশিত: জুলাই ২৮, ২০২২, ০৩:২৬ পিএম

সিরাজগঞ্জের বেলকুচিতে নিজের শিশুসন্তানকে হত্যার দায়ে বদিউজ্জামান (২৮) নামের এক ব্যক্তিক🌜ে মৃত্যুদণ্ড দিয়েছেন আদালত। পাশাপাশি তাকে ৫০ হাজার টাকা জরিমানা, অনাদায়ে ৭ বছর এবং আরও ১০ 🅺হাজার টাকা জরিমানা, অনাদায়ে আরও ৬ মাসের কারাদণ্ড দেওয়া হয়েছে।

বৃহস্পতিবার (২৮ জুলাই) দুপুরের দিকে সিরাজগঞ্জ অতিরিক্ত জেলা ও দায়রা জজ♐ প্রথম আদালꦍতের বিচারক বেগম সালমা খাতুন এ রায় দেন।

দণ্ডপ্রাপ্ত বদিউজ্জামান বেলকুচি উপজেলার মুকন্দগাঁতী গ্রামের আব্দুল জলিল🌳ের ছেলে।

ওই আদালতের স্টেনোগ্রাফার মো. রবিউল হাসান স💃রকার এসব তথ্য নিশ্চিত করেছেন🌸।  

মামলা সূত্রে জানা যায়, বদিউজ্জামান ও সুন্দরী খাতুনের সংসারে প্রথমে একটি কন্যাসন্তান জন্ম নেয়। দ্বিতীয় দফায় সুমাইয়া নামে আরও একটি কন্যাসন্তান জন্ম হওয়ায় বাবা অসন্তুষ্ট ꧋ছিলেন। তিনি তার স্ত্রীকে মাঝেমধ্যেই ওই কন্যাকে মেরে ফেলার হুমকি দিতেন। ২০১৯ সালের ১৩ সেপ্টেম্বর স্ত্রীর অগোচরে ৯ মাসের ঘুমন্ত শিশুকে নিয়ে পায়ের তলায় পিষে হত্যা করে বাড়ির পাশের ডোবায় ফেলে দিয়ে পালিয়ে যান বদিউজ্জামান।

এ ঘটনায় শিশুটির মা সুন্দরী খাতুন বাদী হয়ে হত্যা মামলা করেন।♈ মামলার দীর্ঘদিন পরে আসামি বদিউজ্জামান গ্রেপ্তার হন। মামলার দীর্ঘ শুনানি শেষে অপরাধ প্রমাণিত হওয়ায় বিচারক এ র🐻ায় দেন। রায় ঘোষণার পর আসামি বদিউজ্জামানকে জেলা কারাগারে পাঠানো হয়েছে।