দুই শিশুসহ ৯ রোহিঙ্গা আটক

নোয়াখালী প্রতিনিধি প্রকাশিত: জুন ২৬, ২০২২, ০২:১৭ পিএম

নোয়াখালীর হাতিয়ার ভাসানচর আশ্রয়ণ প্রকল্প থেকে পালানোর সময় 𝔍সুবর্ণচর উপজেলা থেকে দুই শিশুসহ ৯ রোহিঙ্গা নাগরিককে আটক করেছে পুলিশ।

রোববার (২৬ জুন) সকাল ১০টার দিকে বিষয়টি নিশ্চিত করেন চরজব্বর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) দেবপ্রিয় দাশ। এর আগে শনিবার দিবাগত রাত ১টার দিকে উপজেল🃏ার চর ওয়াপদা ইউনিয়নের থানারহাট এলাকཧা থেকে তাদের আটক করা হয়।  

আটক রোহিঙ্গারা হলেন ভাসানচর♎ আশ্রয়ণের ১১ নম্বর ক্লাস্টারের মো. সালামের ছেলে নূর কাসেম (১৯), ৭৩ নম্বর ক্লাস্টারের নজিবুল্লার ছেলে করিমুল্লাহ (২২), ৫০ নম্বর ক্লাস্টারের আমির হোসেনের ছেলে হোসেন জদ্দার (২৭), ৭৪ নম্বর ক্লাস্টারের খলিল আহমদের ছেলে ইউনুস, ৮৬ নম্বর ক্লাস্টারের করিম উল্যার স্ত্রী সৈকত তারা, ৮১ নম্বর ক্লাস্টারের নূর কাসেমের স্ত্রী রাজুর মা, ৬৮ নম্বর ক্লাস্টারের মৃত খাইরুল আলমের স্ত্রী পারভিন (২৫), খাইরুল আলমের মেয়ে ঝরনাতলা (৭), ছেলে নূরুল ইসলাম (৪)।  

স্থানীয় সূত্রে জানা গেছে, শনিবার রাত ১টার দিকে সুবর্ণচর উপজেলার থানারহাট বাজারে ঘোরাঘুরি করছিলেন কয়েকজন রোহিঙ্গা। বিষয়টি স্থানীয়দের সন্দেহ হলে তাদের আটক করে জিজ্ঞাসাবাদে তারা রোহিঙ্গা বলে স্বীকার করেন। পরে রাত পৌনে ২টার দিকে তাদের চরজব্বর থানা পুলিশের কা🍃ছে হস্তান্তর করা হয়।

ওসি দেবপ্রিয় জানান, প্রাথমিক জিজ্ঞাসাবাদে আটক রোহিঙ্গারা🤡 স্বীকার করেছেন দালালের মাধ্যমে তারা ভাসানচর থেকে কক্সবাজা🐻রের রোহিঙ্গা ক্যাম্পে যাওয়ার উদ্দেশ্যে পালিয়ে আসেন। স্থানীয় লোকজন বিষয়টি আঁচ করতে পেরে তাদের আটক করে পুলিশে সোপর্দ করে। ঊর্ধ্বতন কর্তৃপক্ষের সঙ্গে কথা বলে আটকদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেওয়া হবে।