দৌলতিয়া-পাটুরিয়া নৌরুটে চাপ বাড়বে

রাজবাড়ী প্রতিনিধি প্রকাশিত: আগস্ট ১০, ২০২১, ০৭:১১ পিএম

বাংলাদেশ অভ🎀্যন্তরীণ নৌ-পরিবহন কর্তৃপক্ষ (বিআইডব্লিউটিএ) দৌলতদিয়া শাখা ব্যবস্থাপক (বাণিজ্য) মো. শিহাব উদ্দীন বলেছেন, “চলমান বিধি-নিষেধ শিথিলে দৌলতদিয়া-পাটুরিয়া নৌরুটে যাত্রী ও যানবাহনের চাপ বাড়ার শঙ্কায় ছোট বড় মিলিয়ে মোট ১♛৫টি ফেরি চলাচল করবে।”

মঙ্গলবার 🥃(১০ আগস্ট) দুপুরে ঘাট সংশ্লিষ্টরা আরও জানান,  বিআইডব্লিউটিএ এর পক্ষ থেকে জানানো হয় এই নৌরুটে আগামীকাল থেকে ১৮টি লঞ্চ চলাচল করবে।

বিধি নিষেধ শিথিলের কারণে আজ দুপুরে দক্ষিণব♏ঙ্গের প্রবেশদ্বার খ্যাত দৌলতদিয়া ঘাট এলাকায় ঢাকামুখী যাত্রীর চাপ দেখা যায়। দেশের দক্ষিণ-পশ্চিমাঞ্চলের ২১টি জেলা থেকে ব্যাটারিচালিত ইজিবাইক, মাহেন্দ্রসহ অনান্য যানবাহনে অতিরিক্ত ভাড়া দিয়ে যাত্রীদের দৌলতদিয়া ফেরিঘাট এলাকায় আসতে দেখা যায়। স্বাস্থ্যবিধি না মে💖নে ফেরিতে মানিকগঞ্জের পাটুরিয়ার উদ্দেশ্যে ছেড়ে যাচ্ছেন এসব যাত্রীরা।

কুষ্টিয়ার মিরপুর থেকে দৌলতদিয়া ফেরিঘাটে আসা কাভার্ডভ্যান চালক মো. শফিক উদ্দিন বলেন, “লকডাউন না থাকার ফলে আগামীকাল থেকে যাত্রীবাহী বাস এ⛦ই ঘাট দিয়ে পারাপার হবে। সেই সঙ্গে নদীতে বর্তমানে তীব্র স্রোত রয়েছে। যার ফলে এই দৌলতদিয়া প্রান্তে দীর্ঘ যানজটের সৃষ্টি হবে।”

অন্যদিকে, শিমুলিয়া-কাঠালবাড়ী নৌরুটে ফেরিতে ভারি যানবাহন পারাপার না করায় বাড়তি চাপের আশঙ্কা করা হচ্ছে। দ্রুত স🐓ময়ের মধ্যে ফেরির সংখ্যা বৃদ্ধি করা না হলে এই নৌরুট ব্যবহারকারীদের পড়তে হবে চরম ভোগান্তিতে।