সাঁতারে মিজান বিভাগীয় পর্যায়ে প্রথম

জামালপুর প্রতিনিধি প্রকাশিত: মে ৩১, ২০২২, ০৫:৪৮ পিএম

জাতীয় শিশু পুরস্কার প্রতিযোগিতায় ময়মনসিংহ বিভাগে প্রথম হয়েছে জামালপুরর বকশীগঞ্জের কৃষ🍷কপুত্র মিজানুর রহমান মিজান। মিজানুর রহমান বকশীগঞ্জ উপজেলার খেওয়ারচর গ্রামের বাসিন্দা ও খেওয়ারচর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের চর্তুথ শ্রেণির ছাত্র।

জাতীয় শিশু পুরস্কার প্রতিযোগিতায় সাঁতারে অংশগ্রহণ করে প্রথমে বকশীগঞ্জ উপজেলা পর্যায়ে চ্যাম্পিয়ন হয়ে জামালপুর জেলা পর্যায়ে অংশ নেওয়ার যোগ্যতা অর্জন করে মিজান। জেলা পর্যায়ের প্রতিযোগিতাতেও সাঁতারে জেলা চ্যাম্পিয়ন হয় সে। এরপর বিভাগীয় পর্যায়ের প্রতিযোগিতায় অংশ নেয়🍸 মিজান। বিভাগ পর্যায়ে অন্য প্রতিযোগিদের পেছনে ফেলে ময়মনসিংহ বিভাগে চ্যাম্পিয়ন হয় মিজানুর রহমান। মিজানের সফলতায় বকশীগꦐঞ্জ উপজেলা শিক্ষা পরিবারগুলোতে আনন্দের বন্যা বইছে।

খেওয়ারচর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষক জাহিদুল ✅ইসলাম পলাশ জানান, সাঁতারের বিষয়ে মিজানের কোনো একাডেমিক প্রশিক্ষণ নেই। প্রশিক্ষণ পেলে মিজান জাতীয় পর্যায়েও ভালো করার সম্ভাবনা আছে। কিন্তু পরিবারের অর্থসংকটের কারণে মিজানুর রহম💝ান কোনো একাডেমিক প্রশিক্ষণ নিতে পারছে না।

বকশীগঞ্জ উপজেলার খেওয়ারচর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক আ. ন. ম বজলুর রশীদ জানান, চরের 💯ছেলে মিজানুর রহমান মিজানের আগে কোনো প্রশিক্ষণ ছিল না। বর্তমানেও নেই। নদীর পাড়ে বাড়ি হওয়ার সুবাধে স্বাভাবিক পরিবেশেই সাঁতার শিখেছে মিজান।

মিজানের সফলতায় অভিনন্দন জানিয়েছেন জামালপুর-১ আসনের সংসদ♕ সদস্য, সাবেক মন্ত্রী আবুল কালাম আজাদ, বকশীগঞ্জ উপজেলা চেয়ারম্যান আব্দুর রউফ তালুকদার, বকশীগঞ্জ উপজেলা নির্বাহী অফিসার মুনমুন জাহান লিজা ও পৌর মেয়র নজরুল ইসলাম সওদাগর।