কাটা গাছের চাপায় শিশুর মৃত্যু

রাজবাড়ী প্রতিনিধি প্রকাশিত: মে ৩১, ২০২২, ০৪:৩৫ পিএম

রাজবাড়ীর গোয়ালন্দে ঢাকা-খুলনা মহাসড়কের পাশে গাছ চাপায় চুমকি আক্তার (১২) নামে এক শিশুর মৃত্যু হয়েছে। সে গোয়ালন্দ উপজেলার রমজান মাতুব♊ার পাড়া গ্রামের খোকন শেখের মেয়ে ও স্থানীয় নবু ওসিমদ্দিন পাড়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের পঞ্চম শ্রেণির শিক্ষার্থী।  

মঙ্গলবার (৩১ মে) দুপুর ১২টার দিকে উপজেলার জমিদ🎃ার ব্রীজ ও মকবুলের দোকানের মাঝামাঝি স্থানে এ দুর্ঘটনা ঘটে🍒।

স্থানীয়রা জানান, মহাসড়ক সম্প্রসারণের জন্য কাটা গাছ সড়কের পাশে স্তুপ করে রাখে কর্তৃপক্ষ। স্তুপের মধ্যে থাকা চিকন একটি গাছের ডাল কিছুটা বের হয়ে ছিল। সেই ডালটি শিশু চুমকি বের করার জন্য টান দিলে স্তুপ করা গাছের বড় বড় গুড়ি গড়িয়ে পড়ে। এসময় চুমকি♓ গুড়ির নিচে চাপা পরে। এতে সে গুরুতর আহত হয়। স্থানীয়রা তাকে উদ্ধার করে গোয়ালন্দ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিলে চিকিৎসাধীন অবস্থায় তার মৃত্যু হয়।

স্থানীয় ইউপি সদস্য মো. আবুল হাসন বলেন, “গাছ কাটা ও তা স্তুপ করে রাখার ব্যাপারে কর্তৃপ𝄹ক্ষের আরও সতর্ক হওয়া প্রয়োজন ছিল। এ দুর্ঘ🔯টনায় ওই এলাকায় শোকের ছায়া নেমে এসেছে।”

গোয়ালন্দ উপজেলা স♚্বাস্থ্য কমপ্লেক্সের আবাসিক চিকিৎসক ডা. শাহ মো. শরীফ জানান, মাথাসহ শরীরের বিভিন্ন স্থানে গুরুতর আঘাতপ্রাপ🔯্ত অবস্থায় ওই শিশুকে হাসপাতালে আনা হয়। তাকে চিকিৎসার পাশাপাশি ফরিদপুর মেডিকেল কলেজ হাসপাতালে স্থানান্তরের কাজ চলছিল। কিন্তু অ্যাম্বুলেন্সের সমস্যার কারণে তাকে দ্রুত স্থানান্তর করা সম্ভব হয়নি। এ অবস্থায় ওই শিশুর মৃত্যু হয়।