জব্দকৃত তেল আগের দামে বিক্রি

বগুড়া প্রতিনিধি প্রকাশিত: মে ১৮, ২০২২, ০৭:৫১ পিএম

ভোজ্যতেলের মূল্যবৃদ্ধি প্রতিরোধে বগুড়ার শেরপুর উপজেলায় ভ্রাম্যমাণ আদালতের অভিযানে মঙ্গলবার (১৭ মে) ৫ হাজার ৬৭৬ লিটার সয়াবিন তেল জব্দ করা হয়। বুধবার (১৮ মে) ꧟দুপুরে উপজেলা প্রশাসনের তত্ত্বাবধানে তেলগুলো বোতলের গায়ের দামে বিক্রয় করা হয়।

ভ্রাম্যমাণ🍷 আদালত পরিচ♔ালনা করেন শেরপুর উপজেলা সহকারী কমিশনার (ভূমি) সাবরিনা শারমীন।

জানা যায়, মঙ্গলবার সকালে ভ্রাম্যমাণ আদালত পৌর শহরের কর্মকারꦇপাড়ায় বাজার মনিটরিংয়ে বের হন। এ সময় দুই ভ🅺াই ট্রেডার্সের গুদামে ৫ হাজার ৬৭৬ লিটার সয়াবিন তেলের সন্ধান মেলে। কিছুদিন আগে মজুত করার উদ্দেশ্যে তেলগুলো কেনা হয়। বোতলের গায়ে আগের দাম লেখা থাকায় সেগুলো জব্দ করা হয় এবং সেই দরে বিক্রির নির্দেশ দেওয়া হয়।

আদালতের নির্দেশ অনুযায়ী বুধবার দুপুরে এসব তেল উপজেলা পরিষদ চত্বরে আনা হয়✤। এ সময় স্থানীয় জনগণ আগের দামে তা কিনে নেয়।

শেরপুর উপজেলা সহকারী কমিশনার (ভূমি) সাবরিনা শারমীন বলেন, “আমরা নিয়মিত বাজার মনিটরিং করছি। দ্রব্যমূল্য নিয়ন্ত্র🐟ণে প্রশাসনের এই অভিযান অব্যাহত থাকবে।”

এ বিষয়ে শেরপুর উপজেলা নির্বাহী কর্মকর্ত𝓰া মো. ময়নুল ইসলাম বলেন, “যেহেতু তেলগুলো জব্দ করে আগের দামে বিক্রি করা হচ্ছে, তাই বাজেয়াপ্ত বা জরিমানা করা হয়নি। উপজেলা প্রশাসনের তত্ত্বাবধানে জনগণ ন্যায্য দামে তেল কিনতে পারছেন। মজুতদারি প্রতিরোধে নিয়মিত বাজার মনিটরিং করা হবে।”